বুধবার , ২১ ফেব্রুয়ারি ২০২৪
দৌলতদিয়া বিআইডব্লিউটিএ' ট্রাক টার্মিনাল এলাকায় অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ কতৃপক্ষ।

দৌলতদিয়ায় বিআইডব্লিউটিএ’র অভিযান।। অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া বিআইডব্লিউটিএ’ ট্রাক টার্মিনাল এলাকায় অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ কতৃপক্ষ।

 

জানা গেছে , বিআইডব্লিউটিএ কতৃপক্ষ অবৈধ স্হাপনা উচ্ছেদের জন্য বারবার নোটিশ দিলেও তাতে কর্ণপাত করছিল না দখলদাররা। উল্টো নোটিশের তোয়াক্কা না করে একের পর এক গড়ে তুলছিল অবৈধ স্থাপনা।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত অভিযানে অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা ভেকু মেশিন দিয়ে উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান ঠেকাতে স্হানীয়রা বিক্ষোভ করতে থাকলেও কর্তৃপক্ষ তাতে কর্ণপাত করেনি।

জানা গেছে , বিআইডব্লিউটিএ কতৃপক্ষ অবৈধ স্হাপনা উচ্ছেদের জন্য বারবার নোটিশ দিলেও তাতে কর্ণপাত করছিল না দখলদাররা। উল্টো নোটিশের তোয়াক্কা না করে একের পর এক গড়ে তুলছিল অবৈধ স্থাপনা।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাসান মারুফ। উপস্হিত ছিলেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস,বিআইডব্লিউটিএ’র আরিচা অঞ্চলের বন্দর ও পরিবহন কর্মকর্তা এস এম সাজ্জাদুর রহমান, উপসহকারী প্রকৌশলী মো.মকবুল হোসেন প্রমূখ।

এ দিকে খবর পেয়ে সেখানে ছুটে যান গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওযামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম মন্ডল, ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান চৌধুরী,

দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডলসহ দৌলতদিয়া বাজারের ব্যাবসায়ী নেতৃবৃন্দ। তারা নদী ভাঙ্গন কবলিত এলাকার সাধারন ব্যাবসায়ীদের উচ্ছেদ কার্যক্রম বন্ধ রাখতে কতৃপক্ষকে অনুরোধ জানান।

বিআইডব্লিউটিএ’র আরিচা অঞ্চলের বন্দর ও পরিবহন কর্মকর্তা এস এম সাজ্জাদুর রহমান বলেন,অবৈধ স্থাপনা উচ্ছেদে ছোট বড় ৫০ টি দোকানঘর উচ্ছেদ করা হয়েছে।অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান সন্ধ্যা পর্যন্ত চলবে।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …