বুধবার , ১৭ জুলাই ২০২৪

হাতিয়ায় সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রিটায়ার্ড আমর্ড ফোর্সসের আলোচনা সভা

।। আরজু আক্তার, হাতিয়া প্রতিনিধি।।  

 

(নোয়াখালীর) হাতিয়া বাংলাদেশ রিটায়ার্ড আমর্ড় ফোর্সেস সোলজার্স ওয়েলফেয়ার সোসাইটি (ব্রাসওস) সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে. মঙ্গলবার (২১ নভেম্বর) হাতিয়া দ্বীপ নিউ মার্কেট হল রুমে বাংলাদেশ রাস ওয়েলফেয়ার সোসাইটি হাতিয়া উপজেলা শাখার আয়োজনে , আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

মহান মুক্তিযুদ্ধের অগ্রযাত্রা ও বিজয়ের স্মারক হিসেবে প্রতি বছর ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস’ পালন করা হয়।

 সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো:আনোয়ার হোসেন সভাপতিত্বে সংগঠনের সাংগঠনিক সম্পাদক অবসরপ্রাপ্ত সার্জেন্ট ইশতিয়াক আহমেদ ‘র সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র ওরায়েন্ট অফিসার হুমায়ুন কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট কামাল হোসেন।

লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সেপাল মো:আব্দুল কাদের, সার্জেন্ট সাহাব উদ্দিন,সার্জেন্ট মো: মাইনউদ্দিন সহ প্রমুখ , এছাড়া ও উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তাদের পরিবার ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

বক্তারা বলেন মহান মুক্তিযুদ্ধের অগ্রযাত্রা ও বিজয়ের স্মারক হিসেবে প্রতি বছর ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস’ পালন করা হয়। ১৯৭১ সালের ২১ নভেম্বরের এই দিনে বাংলাদেশের সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ সশস্ত্র বাহিনী’সম্মিলিত ভাবে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে নিয়মতান্ত্রিক আক্রমণের সূচনা করেন। আলোচনা শেষে ‘সশস্ত্র বাহিনীর মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীরসেনা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোনাজাত করা হয়।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …