শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

হাতিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের, সংসদ সদস্যের আর্থিক সহযোগীতা

॥ উত্তম সাহা, হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি ॥

নোয়াখালী হাতিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দেখতে এলাকায় যান সংসদ সদস্য আয়েশা ফেরদাউস। শুক্রবার সন্ধ্যায় উপজেলার চরকিং ভৈরব বাজার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ আলী। সংসদ সদস্যকে দেখে অঝোরে কাঁধলেন ব্যবসায়ীরা।
পরে ক্ষতিগ্রস্থ ২০টি দোকানের মালিককে দুই লাখ টাকা আর্থিক সহযোগী দেন তিনি। ক্ষতিগ্রস্থ প্রতিটি ব্যবসায়ীকে পূর্ণবাসন করার আশ্বাস দেন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মহি উদ্দিন মুহিন, চরকিং ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শুবেন্দু দাস বাদল সহ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

 

 

দোকানের মধ্যে থাকা গ্যাসের সিলিন্ডার বিস্পোরিত হয়ে মহুর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীদের চিৎকারে লোকজন এসে আগুন নিবানোর চেষ্ঠা করে ব্যার্থ হয়। পরে সংবাদ দেওয়া হয় ফায়ার সার্ভিসকে। ফায়ার সার্ভিস এসে এক ঘন্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রনে আনে।

এর আগে শুক্রবার ভোরে চরকিং ভৈরব বাজারে আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে ২০টি দোকান। এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষতির আশংকা করছে ব্যবসায়ীরা।

ব্যবাসীরা জানান, রাত তিনটার সময় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। একটি চায়ের দোকান থেকে আগুনের সুত্রপাত হয় বলে ধারনা করা হচ্ছে। দোকানের মধ্যে থাকা গ্যাসের সিলিন্ডার বিস্পোরিত হয়ে মহুর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীদের চিৎকারে লোকজন এসে আগুন নিবানোর চেষ্ঠা করে ব্যার্থ হয়। পরে সংবাদ দেওয়া হয় ফায়ার সার্ভিসকে। ফায়ার সার্ভিস এসে এক ঘন্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রনে আনে।

চরকিং ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু তাহের জানান, আগুনে ২০ টি দোকান একেবারে ছাঁই হয়ে গেছে । প্রাথমিক ভাবে এর ক্ষয়ক্ষতি প্রায় ৩ কোটি টাকার মত হবে বলে ধারনা করা হচ্ছে।

হাতিয়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা জসিম উদ্দিন চৌধুরী জানান, আগ্নিকান্ডের অনেক পরে তাদেরকে সংবাদ দেওয়া হয়েছে। তাও ৯৯৯ থেকে তাদেরকে সংবাদ দেওয়া হয়। এলাকাটা উপজেলা সদর থেকে অনেক দুরত্বে হওয়ায় যেতে সময় লেগেছে। তারা যাওয়ার অনেক আগে পুড়ে ছাঁই হয়ে গেছে অধিকাংশ দোকান। তবে বিদ্যুতের শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে ধরনা করার হচ্ছে বলে জানান তিনি।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …