সোমবার , ১৭ জুন ২০২৪

একদিনের সফরে নরসিংদীতে এলেন বস্ত্র ও পাটমন্ত্রী

॥সাদ্দাম উদ্দিন (রাজ), নরসিংদী জেলা প্রতিনিধি ॥

কদিনের সফরে নরসিংদীতে এসেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি। শনিবার (১ জুন) সকাল ৯টায় ঢাকা থেকে সড়ক পথে তিনি নরসিংদীর সার্কিট হাউজে আসেন। এ সময় মন্ত্রীকে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

 

সেখান থেকে তিনি সন্ধ্যা ৬টায় সদর উপজেলার সাহেপ্রতাবে অবস্থিত তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনার উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি পুরো ইনস্টিটিউট ঘুরে দেখান এবং বিভিন্ন পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করেন।

পরে নরসিংদী সদর-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এমপি, নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ এমপি, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফরিদা ইয়াসমিন এমপি,

জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন, সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, জেলা প্রশাসক ড. বদিউল আলম ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর তিনি বেলা ১২টায় শিশু একাডেমির হল রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে পাট চাষী, মিল মালিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন।

পরে তিনি দুপুর ২টায় পৌর পার্কে জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে এবং পাট অধিদপ্তর ও জেডিপিসি,বস্ত্র ও পাট মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত ৩ দিনব্যাপী বহুমুখী পাট পণ্য মেলার উদ্বোধন করেন। বিকাল ৪টায় তিনি সার্কিট হাউজের হল রুমে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় করেন।

সার্কিট হাউজ থেকে তিনি সরাসরি শিবপুর উপজেলার কারারচরে ব্যক্তি মালিকানাধীন মদিনা জুট মিল পরিদর্শন করেন। সেখান থেকে তিনি সন্ধ্যা ৬টায় সদর উপজেলার সাহেপ্রতাবে অবস্থিত তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনার উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি পুরো ইনস্টিটিউট ঘুরে দেখান এবং বিভিন্ন পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করেন। এরপর তিনি পলাশ উপজেলার ঘোড়াশালে অবস্থিত বাংলাদেশ জুট মিল পরিদর্শন শেষে ঢাকার পথে ফিরবেন। এসময় তার সাথে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …