বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪
পাংশা শিল্পকলা একাডেমীতে শনিবার বিকালে ঢাকাস্থ পাংশা-কালুখালী উপজেলা সমিতির ছাত্রবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথিবৃন্দ

পাংশা শিল্পকলা একাডেমীতে ঢাকাস্থ পাংশা-কালুখালী উপজেলা সমিতির ছাত্রবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত

॥সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীতে শনিবার (১৩ এপ্রিল) বিকালে ঢাকাস্থ পাংশা-কালুখালী উপজেলা সমিতির ছাত্রবৃত্তি ও সম্মাননা প্রদান-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

 মেজর (অব.) জুলফিকার হোসেন চৌধুরী তার পিতা মরহুম ইউসুফ হোসেন চৌধুরীর স্মরণে পাংশা ও কালুখালী উপজেলার মাধ্যমিক বিদ্যালয় সমূহ থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত একজন ছাত্রকে এবং তার মাতা মরহুমা শিরিন চৌধুরী স্মরণে একজন ছাত্রীকে এ সমিতির মাধ্যমে স্বর্ণপদক প্রদান করছেন।

সমিতির সভাপতি ও প্রাক্তন সচিব খোন্দকার মো. আসাদুজ্জামান রঞ্জুর সভাপতিত্বে এবং বিটিভি ও বেতারের সংবাদ উপস্থাপক শিউলী রানী বালার উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা এবং বিশেষ অতিথি হিসেবে রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপি বক্তব্য রাখেন।

অপর বিশেষ অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক সিদ্ধার্থ ভৌমিক, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, আকতার গ্রুপের চেয়ারম্যান কেএম আকতারুজ্জামান, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মহুয়া আফরোজ, পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা ও পাংশা পৌরসভার মেয়র মো. ওয়াজেদ আলী মাস্টার প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক এনএএম ইফতেখার রফিক। শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মো. মঞ্জুর কাদীর।

অনুষ্ঠানে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ১১০জন কৃতি শিক্ষার্থীকে নগদ ৫হাজার করে টাকা, সর্বোচ্চ দ্বিতীয় নম্বরপ্রাপ্ত ২জন কৃতি শিক্ষার্থীকে ৬হাজার করে টাকা এবং সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত (প্রাপ্ত নম্বর ১২১৭) মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে উত্তীর্ণ মাহজাবিন খান সাবাকে শিরিন চৌধুরী স্বর্ণপদক এবং এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ থেকে এসএসসিতে উত্তীর্ণ উৎসব কুমার সাহাকে (প্রাপ্ত নম্বর ১২০০) ইউসুফ হোসেন চৌধুরী স্বর্ণপদক ও সনদপত্র প্রদান করা হয়। এরআগে সমিতির মুখপত্র চন্দনা বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

সমিতির ছাত্র কল্যাণ উপ-কমিটির আহবায়ক, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. হাবিবুর রহমান জানান, পাংশা-কালুখালী উপজেলা সমিতির অন্যতম পৃষ্ঠপোষক মেজর (অব.) জুলফিকার হোসেন চৌধুরী তার পিতা মরহুম ইউসুফ হোসেন চৌধুরীর স্মরণে পাংশা ও কালুখালী উপজেলার মাধ্যমিক বিদ্যালয় সমূহ থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত একজন ছাত্রকে এবং তার মাতা মরহুমা শিরিন চৌধুরী স্মরণে একজন ছাত্রীকে এ সমিতির মাধ্যমে স্বর্ণপদক প্রদান করছেন।

তিনি আগামীতেও এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত একজন ছাত্র ও একজন ছাত্রীকে তার মরহুম পিতা-মাতার স্মরণে স্বর্ণপদক প্রদান করবেন।
সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনার সহধর্মিনী ফরিদা হেনা, রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপির সহধর্মিনী সাঈদা হাকিম, সমিতির উপদেষ্টা, পৃষ্ঠপোষক ও কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ এবং স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …