সোমবার , ২১ অক্টোবর ২০২৪

মোংলা থানা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের এডহক কমিটি গঠন 

॥ মাসুদ রানা, বাগেরহাট জেলা প্রতিনিধি ॥

মোংলা থানা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের  ৫ সদস্য বিশিষ্ট ‘এডহক’ কমিটি গঠন করা হয়েছে। ১৬ই অক্টোবর বিকাল ৪ টায় অনুষ্ঠিত  মোংলা থানা নির্মান শ্রমিক ইউনিয়নের অফিসে গঠন করা এডহক কমিটি ও নির্বাচন পরিচালনা কমিটির রেজুলেশনের কপি এক প্রেস নোটের মাধ্যমে আজ সাংবাদিকদের এ তথ্য  জানানো হয়।

 

গঠিত আহবায়ক কমিটির কার্যকাল গঠনতন্ত্র মোতাবেক ৪৫ দিনের বেশী হবে না। এ আহবায়ক কমিটির মাধ্যমে সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত পরিষদের কাছে তারা ক্ষমতা হস্তান্তর করবে

এডহক কমিটির আহবায়ক মোঃ খলিলুর রহমান  এবং  সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন মোঃ দুলাল হাওলাদার। কমিটির অন্য সদস্যরা হলেন- বাবু সুরেন বাড়ই, মোঃ সবুর ও আবুল কালাম।  ইউনিয়নের সদস্য বাবু সদানন্দন সরকারের সভাপতিত্বে এক জরুরী সাধারণ সভার আয়োজন করা হয়। সাধারন সভায় বক্তব্য রাখেন দুলাল হাওলাদার, আবুল কালাম ও বাবু সুরেন বাছার।

এ সময় সংঘের প্রায় ৫০০ ইমারত নির্মান শ্রমিক উপস্তিত ছিলো। এসময় বক্তারা বলেন, ছাত্র জনতার গন আন্দোলনে স্বৈরাচার শাসক দেশ ছেড়ে পালিয়ে যায়। সেই সাথে তাদের দোসর মোংলা থানা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের কার্য নির্বাহী পরিষদ আত্মগোপন করে।

গঠন তন্ত্রের নিয়ম মোতাবেক জরুরী সভায় এডহক কমিটি গঠন করা প্রয়োজন মনে করেন সেই সাথে গঠনতন্ত্র মোতাবেক একটি নির্বাচন পরিচালনা কমিটির প্রস্তাবে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।  তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির  চেয়ারম্যান মোঃ জুলফিকার আলী, সদস্য সচিব মোঃ আলতাফ হোসেন চৌধুরী ও সদস্য মোঃ মনিরুল ইসলাম।

গঠিত আহবায়ক কমিটির কার্যকাল গঠনতন্ত্র মোতাবেক ৪৫ দিনের বেশী হবে না। এ আহবায়ক কমিটির মাধ্যমে সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত পরিষদের কাছে তারা ক্ষমতা হস্তান্তর করবে ।

Check Also

মোংলায় ৬৮৫৩জন কিশোরী পাবেন জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধক টিকা

॥ মাসুদ রানা, বাগেরহাট জেলা প্রতিনিধি ॥ মোংলায় জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী ‘এইচপিভি’ টিকাদান কার্যক্রমের প্রস্তুতি …