বৃহস্পতিবার , ১১ এপ্রিল ২০২৪

গোয়ালন্দে দীর্ঘ দিন পর শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু, চলছে শিক্ষার্থী ভর্তি।

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

রাজবাড়ীর গোয়ালন্দে দীর্ঘদিন পর শিল্প কলা একাডেমির কার্যক্রম শুরু করা হয়েছে। ভর্তি চলছে শিক্ষার্থীদের।

 

শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম সালু বলেন, দীর্ঘ পাঁচ বছর ধরে উপজেলায় শিল্প কলা একাডেমির কার্যক্রম বন্ধ ছিলো। আজ থেকে পূণরায় তবলা ও সংঙ্গীত বিভাগে শিক্ষার্থীদের ফরম বিতরণ শুরু হয়েছে।

শুক্রবার সকাল ১১ টায় আনুষ্ঠানিক ভাবে উপজেলা পরিষদের একটি কক্ষে নতুন শিক্ষার্থীদের মাঝে ভর্তি ফরম তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান নার্গিস পারভীন গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রানবন্ধু বিশ্বাস,

উপজেলা শিল্প কলা একাডেমির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম সালু, আবৃতি শিক্ষক ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অপূর্ব সাহা দ্বিজেন, অনুষ্ঠানে বিভিন্ন বিভাগে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী ভর্তি ফরম গ্রহন করেন। এ সময় শিক্ষার্থী ও অভিভাবক গন কবিতা আবৃত্তি গান পরিবেশন করেন।

শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম সালু বলেন, দীর্ঘ পাঁচ বছর ধরে উপজেলায় শিল্প কলা একাডেমির কার্যক্রম বন্ধ ছিলো। আজ থেকে পূণরায় তবলা ও সংঙ্গীত বিভাগে শিক্ষার্থীদের ফরম বিতরণ শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আবৃত্তি ও নৃত্য বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে। এখন থেকে প্রতি শুক্রবার সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত শিক্ষার্থীদের ক্লাস নেওয়া হবে।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, উপজেলায় শিল্পকলা একাডেমির নিজস্ব ভবন না থাকায় এর কার্যক্রম বন্ধ ছিলো। তাদের কার্যক্রম পরিচালনা করার জন্য উপজেলা পরিষদের হল রুম বরাদ্দ দেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে শিল্প কলা একাডেমির নিজস্ব ভবন নির্মাণের ব্যবস্থা গ্রহন করা হবে।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …