বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪

মোংলা কোস্টগার্ডের অভিযান হাত বোমা ও বিদেশী পিস্তল ও দেশীয় অস্ত্র সহ দুই সন্ত্রাসী আটক

॥ মাসুদ রানা, বাগেরহাট জেলা প্রতিনিধি ॥

বৈধ অস্ত্র উদ্ধার অভিযানের অংশ হিসেবে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের একটি আভিযানিক দল অভিযানে দুই সন্ত্রাসীকে আটক করা হয়েছে।বৃহস্পিতবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে খেঁজুরতলা ঘাট এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান দেশীয় অস্ত্র, হাত বোমা ও বিদেশী পিস্তুল উদ্ধার করা হয়েছে।

 

 এসময় তাদের কাছে থাকা ব্যাগে তল্লাশি করে অবৈধ একটি বিদেশী ৯ এমএম পিস্তল, ২টি ফাঁকা ম্যাগাজিন উদ্ধার করা হয়।

এসময় সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহৃত আরো বিভিন্ন আলামত জব্দ করে কোস্টগার্ড সদস্যরা। ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মুহসীন।

তিনি বলেন, গোপন সংবাদ সুত্রে জানা যায়, রূপসা উপজেলাধীন খেজুর তলা ঘাট সংলগ্ন এলাকায় একটি দুর্ধর্ষ সন্ত্রাসী দল তাদের সন্ত্রাসী কার্যক্রমের জন্য প্রস্তুতি এমন তথ্য আসে কোস্টগার্ডের কাছে। সেই তথ্যের ভিত্তিতে ওই এলাকায় বাংলাদেশ কোস্টগার্ডের একটি বিশেষ দল অভিযানে নামে।

সেখানে গেলে কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালাতে গেলে ধাওয়া করে দুর্ধর্ষ সন্ত্রাসী আসিফ মাহমুদ (২৯) এবং তার সহযোগী শেখ মাহমুদ হাসান (৩৮) কে আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা ব্যাগে তল্লাশি করে অবৈধ একটি বিদেশী ৯ এমএম পিস্তল, ২টি ফাঁকা ম্যাগাজিন উদ্ধার করা হয়।

পরবর্তীতে আটককৃত সন্ত্রাসীদের প্রাথমিক ‍জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যমতে প্রাপ্ত তথ্য তাদের আরও কয়েকটি আস্তানা রয়েছে বলে জানা যায়। পরে পুলিশের সাথে একাধিক আস্তানায় যৌথ অভিযান চালিয়ে আরও ২টি ওয়ান শুটার গান, ৩টি দেশীয় তাজা হাত বোমা ও বিপুল পরিমাণ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

জব্দকৃত অস্ত্র ও আটককৃত ব্যক্তিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সকল আলামতসহ রূপসা থানায় হস্থান্তর করা হয়েছে বলে জানায় কোস্টগার্ডের এ কর্মকর্তা।

Check Also

জেলখানা থেকে পলাতক হত্যা মামলার আসামী গ্রেপ্তার 

॥ সাদ্দাম উদ্দিন (রাজ), নরসিংদী জেলা প্রতিনিধি ॥ নরসিংদী জেলা কারগার থেকে পলাতক হত্যা মামলার …