শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

“ব্রুনাই বাংলাদেশ বিজনেস কমিউনিটি ২৭ হাজার ডলার ত্রাণ তহবিলে অনুদান”

॥ শেখ লিটন আহমেদ (রানা) বিশেষ প্রতিনিধি ॥

ব্রুনাই বাংলাদেশ বিজনেজ কমিউনিটি ২৭ হাজার ডলার প্রধান উপদেষ্টার ত্রান তহবিলে অনুদান দিয়েছেন। ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ বিজনেস কমিউনিটি ব্রুনাই-এর সদস্যদের পক্ষ থেকে প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে সিঙ্গাপরী ২৭ হাজার ডলার যাহা বাংলাদেশী মুদ্রায় ২৫(পঁচিশ) লাখ টাকা অনুদান দিয়েছে।

 

বাংলাদেশ বিজনেস কমিউনিটি ব্রুনাই-এর নেতৃবৃন্দ বলেন বন্যার্ত এলাকার মানুষ ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন। এই দুর্যোগপূর্ণ সময়ে প্রবাসী বাংলাদেশী হিসাবে দেশবাসীর পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য।’

শনিবার (২৮ সেপ্টেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা ড.আসিফ নজরুল এর অনুমতিক্রমে উপসচিব মো: সারওয়ার আলম সিঙ্গাপরী ২৭ হাজার ডলার যাহা বাংলাদেশী মুদ্রায় ২৫(পঁচিশ) লাখ টাকার ব্যাংক ড্রাফট গ্রহন করেন।

এ সময় সংগঠনের সদস্য মো: হাসানুর ইসলাম, মো: আলতাব হোসেন, হাজী বাকের উদ্দিন ও মো: হায়তাস উদ্দিন উপস্থিত ছিলেন। ব্রুনাইস্থ প্রবাসীদের অন্যতম বৃহৎ সংগঠন বাংলাদেশ বিজনেস কমিটি ব্রুনাই-এর সদস্যদের উদ্যোগে বাংলাদেশের বন্যাদুর্গত এলাকার মানুষদের সাহায্যার্থে সিঙ্গাপরী ২৭ হাজার ডলার যাহা বাংলাদেশী মুদ্রায়২৫(পঁচিশ) লক্ষ টাকার একটি তহবিল গঠন করা হয়েছিল।

পরে বাংলাদেশের অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে চেক প্রদান করা হয়। বাংলাদেশ বিজনেস কমিউনিটি ব্রুনাই-এর নেতৃবৃন্দ বলেন বন্যার্ত এলাকার মানুষ ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন। এই দুর্যোগপূর্ণ সময়ে প্রবাসী বাংলাদেশী হিসাবে দেশবাসীর পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য।’

সংগঠনের অফিসে কার্যকরী কমিউনিটি সিদ্ধান্ত মোতাবেক এই টাকা প্রেরণ করা হয়। এসময় কমিউনিটি পক্ষ থেকে সকল সদস্যকে বন্যা দূর্গতদের পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সরকার এবং দেশবাসীর পাশে থেকে বন্যার্তদের সাহায্যার্থে বাংলাদেশ বিজনেস কমিউনিটি ব্রুনাই এই সমর্থন অব্যাহত রাখারও প্রতিশ্রুতি দিয়েছে।

এই ব্যাপারে ব্রুনাইস্থ প্রবাসীদের অন্যতম বৃহৎ সংগঠন বাংলাদেশ বিজনেস কমিউনিটি ব্রুনাই-এর অন্যতম সদস্য মোঃ হাসানুর ইসলাম- দেশের এই ধরনের দুর্যোগপূর্ণ অবস্থায় সর্বদা পাশে থাকবো।

Check Also

গোয়ালন্দের কৃতি সন্তান এডভোকেট সফিকুল ইসলাম ঢাকা জেলা জজ আদালতে অতিরিক্ত জিপি পদে নিয়োগ।

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দের কৃতি সন্তান এডভোকেট সফিকুল ইসলাম …