শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

আমরা নতুন করে বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে চাই….. …… মোঃ ইসমাইল সম্রাট

॥  এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা প্রতিনিধি ॥

তুন নতুন করে মত প্রকাশের স্বাধীনতা এসেছে। গত ১৬ বছরে কি হয়েছে আমরা সে দিকে যাব না। আমরা নতুন করে বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে চাই। মানুষ ভুল করবে এটা সভাবগত অভ্যাস। । ভুল করার পর সে যদি শুধরে যায় তাকে আর দোষ দেওয়া যাবে না।

 

মতবিনিময় সভায় মো.ইসমাইল সম্রাট সাংবাদিকদের কাছ থেকে নোয়াখালীর বিভিন্ন সমস্যা এবং সাংবাদিকদের পেশাগত সমস্যার বিষয়গুলো শুনে নোটে লিপিবদ্ধ করেন।

মঙ্গলবার (০৮ অক্টোবর) রাতে নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কেন্দার কচি মিলনায়তনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক ও নোয়াখালীর সোনাপুর ডিগ্রি কলেজ গভনিং বডির নবনির্বাচিত সভাপতি মো.ইসমাইল সম্রাট জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা গুলো বলেন।

নোয়াখালী প্রেসক্লাব সভাপতি বখতিয়ার শিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক মো.ইসমাইল সম্রাট।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে সরকার পতনের পর রাষ্ট্রের নানা সংস্কার শুরু হলেও এখনো মফস্বল সাংবাদিকরা বৈষম্যের শিকার হচ্ছেন দাবি করে নোয়াখালীর সাংবাদিকরা বলেন, ঢাকায় সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়নের জরালো দাবি ওঠলেও মফস্বলের সিংহভাগ সাংবাদিক অষ্টম ওয়েজবোর্ডের বেতন-ভাতা থেকেও বঞ্চিত রয়েছেন। যার কারণে মফস্বলের সাংবাদিকরা অনেকটা নিজের খেয়ে বনের মহিষ তাড়ানোর ভূমিকায় কাজ করছেন। গণমাধ্যমের এই বৈষম্য দূর করতে মফস্বল সাংবাদিকদের ওয়েজবোর্ড বাস্তবায়ন করে বেতন-ভাতা প্রদানের দাবি জানান সাংবাদিকরা।

মতবিনিময় সভায় মো.ইসমাইল সম্রাট সাংবাদিকদের কাছ থেকে নোয়াখালীর বিভিন্ন সমস্যা এবং সাংবাদিকদের পেশাগত সমস্যার বিষয়গুলো শুনে নোটে লিপিবদ্ধ করেন। পরে তিনি বলেন, নোয়াখালীর আইনশৃঙ্খলার অবনতি, জলাবদ্ধতা এবং সাংবাদিকদের পেশাগত এই সমস্যা গুলো তুলে ধরেন।

তিনি বলেন,বাংলাদেশ নতুন করে স্বাধীন হওয়ার পর আমরা এই সমস্যাগুলো চিহ্নিত করে সংস্কার শুরু করেছি। মফস্বলের সাংবাদিকদের প্রাপ্য সম্মানী নিয়েও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উপদেষ্টার সঙ্গে আমি কথা বলবো এবং জেলা প্রশাসকের সঙ্গে কথা বলে নোয়াখালী প্রেসক্লাবের কল্যাণ ফ্যান্ড আরো গতিশীল করতে প্রস্তাব দেয়ার কথা বলেন।

এসময় বক্তব্য রাখেন, নোয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি শাহ এমরান মো.সুজন, যুগ্ন সম্পাদক এ আর আজাদ সোহেল দৈনিক সংগ্রামের নোয়াখালী জেলা প্রতিনিধি বোরহান উদ্দিন, মানবজমীনের স্টাফ রির্পোটার নাসির উদ্দিন বাদল, চলতি ধারা পত্রিকার সম্পাদক এমবি আলম, দেশ রূপান্তর পত্রিকা নোয়াখালী প্রতিনিধি জামাল হোসেন বিশাদ, ভোরের কাগজ ও নাগরিক টেলিভিশনের নোয়াখালী প্রতিনিধি মোহাম্মদ সোহেল, দেশ বার্তার নোয়াখালী প্রতিনিধি আবদুল মোতালেসহ অন্যান্য সাংবাদিকরা।

Check Also

গোয়ালন্দের কৃতি সন্তান এডভোকেট সফিকুল ইসলাম ঢাকা জেলা জজ আদালতে অতিরিক্ত জিপি পদে নিয়োগ।

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দের কৃতি সন্তান এডভোকেট সফিকুল ইসলাম …