শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

নৌবাহিনীর তত্ত্বাবধানে হাতিয়ায় শান্তি পূর্ণ ভাবে ৩৩ টি দূর্গা পূজার প্রতিমা বিসর্জন সম্পন্ন

॥ উত্তম সাহা, হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি ॥

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় এবার ৩৩ টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে নৌবাহিনীর তত্ত্বাবধানে উক্ত পূজা মণ্ডপ গুলোর প্রতিমা বিসর্জন শান্তি পূর্ণ ভাবে সম্পূর্ন হয়েছে।

 

যার ফলশ্রুতিতে অন্যান্য বছরের তুলনায় এবার পূজায় হিন্দু সম্প্রদায়ের আনন্দ বেশি হয়েছে বলে মন্তব্য করেছেন উপজেলা পূজা উদযাপন পরিষদের স্থানীয় নেতৃবৃন্দ।

প্রথম দিকে সনাতনী সম্প্রদায়ের মাঝে আতংক বিরাজ করলেও পরবর্তীতে বাংলাদেশ নৌবাহিনীর তত্ত্বাবধানে সকল পূজা মণ্ডপে নিরাপত্তার ব্যবস্থা করায় এবার শারদীয় দুর্গাপূজা আনন্দ ঘন পরিবেশে সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ নৌবাহিনীর পাশাপাশি উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কোস্টগার্ড, এন এস আই, ডিজি এফ আই , ডি এস বি সহ সরকারের সর্ব মহলের ছিল জোরালো তদারকি।

যার ফলশ্রুতিতে অন্যান্য বছরের তুলনায় এবার পূজায় হিন্দু সম্প্রদায়ের আনন্দ বেশি হয়েছে বলে মন্তব্য করেছেন উপজেলা পূজা উদযাপন পরিষদের স্থানীয় নেতৃবৃন্দ। এছাড়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা, জামায়াতের নেতা কর্মীরা এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিভিন্ন পর্যায়ের নেতারা উক্ত পূজায় বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন।

এজন্য উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কৃষ্ণ চন্দ্র মজুমদার,সহ সভাপতি দেব দুলাল সরকার, সাধারণ সম্পাদক অরবিন্দ সাহা এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি উত্তম সাহা সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Check Also

গোয়ালন্দের কৃতি সন্তান এডভোকেট সফিকুল ইসলাম ঢাকা জেলা জজ আদালতে অতিরিক্ত জিপি পদে নিয়োগ।

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দের কৃতি সন্তান এডভোকেট সফিকুল ইসলাম …