সোমবার , ২০ মে ২০২৪

মোংলা পোর্ট পৌরসভার ৪৮ বছর পূর্তি

॥ ইউসুফ সুমন, বাগেরহাট প্রতিনিধি ॥

হাঁটি হাঁটি পা পা করে প্রতিষ্ঠার ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো বন্দর নগরীর মোংলা পোর্ট পৌরসভা। ১৯৭৫ সালের এই দিনে তৃতীয় শ্রেনীর সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করে।

শহরের নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপন ও তথ্য যোগাযোগের উন্নত সাউন্ড সিষ্টেম সহ অন্যান্য কার্যক্রমের কারনে পৌরসভার নাগরিক সেবায় পেয়েছে ভিন্ন মাত্রা।

পৌরসভা সুত্রে জানায়, প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মোংলা শহরে একটি রেলী বের করে পৌর কর্তৃপক্ষ। শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষীন শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপংকর দাশ সহ অন্যান্য কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দরা।

প্রধান অতিথি জানায়, কালের পরিক্রমায় তৃতীয় শ্রেণীর পৌরসভাটি ধাপে ধাপে উন্নীত হয়ে এখন প্রথম শ্রেণীর পৌরসভার মর্যাদা লাভ করেছে মোংলা পোর্ট পৌরসভা। মেয়র সহ সকলের প্রচেষ্টায় প্রথম শ্রেণীর মডেল পৌরসভার পরিচিতিতে দিন দিন এগিয়ে চলচ্ছে এ প্রতিষ্ঠানটি।

বিগত দিনে পৌর এলাকায় এডিবির অর্থায়নে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। আর চলমানও রয়েছে আরো কয়েকটি প্রকল্প। উন্নত বিশ্বের নাগরিক সেবার আদলে গড়ে তোলা হয়েছে পৌরসভার সবগুলো দপ্তরের কার্যক্রম।

শহরের নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপন ও তথ্য যোগাযোগের উন্নত সাউন্ড সিষ্টেম সহ অন্যান্য কার্যক্রমের কারনে পৌরসভার নাগরিক সেবায় পেয়েছে ভিন্ন মাত্রা। আগামীদিনে পৌরসভাকে একটি অন্যতম পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করেছে পৌর কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠা বার্ষিকী এ অনুষ্ঠানে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপংকর দাশ, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌরসভা সকল কাউন্সিলর বৃন্দ সহ কর্মকর্তা-কর্মচারী ও আওয়ামী দলীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় পৌরবাসীরা এসময় উপস্থিত ছিলেন।

Check Also

হাতিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায়‌ সাবেক এম ,পি বীর মুক্তিযোদ্ধার জানাজা অনুষ্ঠিত।।

॥ উত্তম সাহা, হাতিয়া প্রতিনিধি ॥ নোয়াখালী ৬ আসনের সাবেক সংসদ হাতিয়া দ্বীপের বর্ষীয়ান রাজনীতিবিদ …