বুধবার , ১৭ জুলাই ২০২৪
পাংশার মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বৃহস্পতিবার সুজা উদ্দিন মৃধা, খন্দকার তাজবীর হাসান সিসিল, খোন্দকার জান্নাতুল ফেরদৌস বিপু, আবুল কালাম আজাদ ও ছরোয়ার হোসেন রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেন

পাংশার মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

॥সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

ঘোষিত তফসিল মোতাবেক রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের বৃহস্পতিবার (৪ জুলাই) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ৫ জন প্রার্থী রিটার্নিং অফিসার ও পাংশা উপজেলা নির্বাচন অফিসার (অ.দা.) সাইফুদ্দীনের নিকট তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

রিটার্নিং অফিসার সাইফুদ্দীন বলেন, মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ইভিএম পদ্ধতিতে হবে। অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে যখন যা প্রয়োজন তা করা হবে।  মনোনয়নপত্র দাখিলের সময় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পাংশা মডেল থানার এসআই ফজর আলীর নেতৃত্বে পুলিশের একটি দল দায়িত্বে নিয়োজিত ছিল।

মনোনয়নপত্র দাখিলকারী চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মাছপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সুজা উদ্দিন মৃধা, পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার তাজবীর হাসান সিসিল, তৎকালীন পাংশা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মাছপাড়া ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি খোন্দকার জান্নাতুল ফেরদৌস বিপু, সাবেক ছাত্রনেতা আবুল কালাম আজাদ ও বিশিষ্ট ব্যবসায়ী ছরোয়ার হোসেন।

সাবেক ছাত্রনেতা আবুল কালাম আজাদ দুপুরে সমর্থিত লোকজনকে সাথে নিয়ে পাংশা পুরাতন বাজারস্থ শাহজুঁই (র.)’র মাজার জিয়ারত শেষে মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীদের মধ্যে ছরোয়ার হোসেন তার ভাই সুজা উদ্দিন মৃধার পক্ষে ডামি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। এর আগে ৩০ জুন চেয়ারম্যান প্রার্থীরা রিটার্নিং অফিসারের নিকট থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তফসিল অনুযায়ী আগামী ২৭ জুলাই মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ।

এদিকে, মাছপাড়া ইউপির উপ-নির্বাচনকে ঘিরে গত কয়েক মাস ধরে সুজা উদ্দিন মৃধা, খন্দকার তাজবীর হাসান সিসিল, খোন্দকার জান্নাতুল ফেরদৌস বিপু ও আবুল কালাম আজাদ জনমত গঠনে মাঠে রয়েছেন। তারা দিনরাত গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল শেষে প্রার্থীরা পৃথকভাবে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলেন। প্রার্থীরা গণমাধ্যম কর্মীদের মাধ্যমে প্রশাসনের কাছে অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবী করেন।

এ প্রসঙ্গে আলাপকালে রিটার্নিং অফিসার সাইফুদ্দীন বলেন, মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ইভিএম পদ্ধতিতে হবে। অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে যখন যা প্রয়োজন তা করা হবে।  মনোনয়নপত্র দাখিলের সময় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পাংশা মডেল থানার এসআই ফজর আলীর নেতৃত্বে পুলিশের একটি দল দায়িত্বে নিয়োজিত ছিল।

উল্লেখ্য, মাছপাড়া ইউপির চেয়ারম্যান ছিলেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো। তিনি ৫ বার মাছপাড়া ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। এ বছর পাংশা উপজেলা পরিষদ নির্বাচনের সময় তিনি মাছপাড়া ইউপির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। মাছপাড়া ইউপির চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করায় পদটি শূন্য হয়।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …