শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে ৭জন প্রার্থী

॥ বাবু মীর, কুমিল্লা জেলা প্রতিনিধি ॥

সন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে ৭জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁদের মধ্যে ৫জন দলীয় ও বাকি ২জন স্বতন্ত্র প্রার্থী।

 

নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে এ আসন থেকে মোট ১৩জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত মোট ৭জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার মো. আশরাফুল ইসলাম।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৪টা পর্যন্ত জেলা রিটার্নিং অফিসার ও উপজেলা সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয়ে পৃথক পৃথক ভাবে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রান গোপাল দত্ত, এ দিকে দলীয় ভাবে নৌকা পতিক না পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু,

সিআইপি,জাতীয় পার্টি মনোনীত প্রার্থী কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান লুৎফর রেজা খোকন, কৃষক শ্রমিক জনতা লীগ প্রার্থী কুমিল্লা উত্তর জেলা কমিটির আহবায়ক তোফায়েল হোসাইন, বাংলাদেশ সুপ্রিম পার্টির মনোনীত প্রার্থী উপজেলা কমিটির সহ-সভাপতি মো. সহিদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেস এর সালাম মিয়া ও স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর।

তাঁদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লুৎফর রেজা খোকন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান এর কার্যালয়ে এবং বাকি ৫জন চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার তাপস শীল এর কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

এদিকে, নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে এ আসন থেকে মোট ১৩জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। বৃহস্পতিবার বিকাল ৪টা পর্যন্ত মোট ৭জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার মো. আশরাফুল ইসলাম।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …