বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪
গুগলে পাংশা সরকারি কলেজের নিজস্ব অ্যাপ চালু উপলক্ষে বৃহস্পতিবার অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ক্যাপ্টেন মো. ইয়ামিন আলী

গুগলে পাংশা সরকারি কলেজ অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন

॥সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

ম্প্রতি গুগল অথোরিটি পাংশা সরকারি কলেজের নিজস্ব অ্যাপ অনুমোদন দিয়েছে। অ্যাপ চালু উপলক্ষে বৃহস্পতিবার (২৭ জুন) সকালে কলেজ শিক্ষক মিলনায়তনে পাংশা সরকারি কলেজ অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সারা দেশে গুগলে কলেজ অ্যাপ চালুর ক্ষেত্রে পাংশা সরকারি কলেজ দ্বিতীয়। অ্যাপ চালুর ক্ষেত্রে কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ সকল শ্রেণী পেশার মানুষ এখন থেকে ঘরে বসেই পাংশা সরকারি কলেজের সেবা গ্রহণ করতে পারবেন।

পাংশা সরকারি কলেজ শিক্ষক পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম শরিফুল মোর্শেদ রনজুর সভাপতিত্বে আনুষ্ঠানিক ভাবে অ্যাপ উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ক্যাপ্টেন মো. ইয়ামিন আলী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে যে কর্মসূচি গ্রহণ করেছেন তারই ধারাবাহিকতায় পাংশা সরকারী কলেজ আধুনিকায়নে এবং ডিজিটাল সেবায় আরো এক ধাপ এগিয়ে গেল।

তিনি বলেন, সারা দেশে গুগলে কলেজ অ্যাপ চালুর ক্ষেত্রে পাংশা সরকারি কলেজ দ্বিতীয়। অ্যাপ চালুর ক্ষেত্রে কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ সকল শ্রেণী পেশার মানুষ এখন থেকে ঘরে বসেই পাংশা সরকারি কলেজের সেবা গ্রহণ করতে পারবেন। পাংশা সরকারি কলেজের নিজস্ব অ্যাপ চালুকরণে গুগল অথোরিটিসহ অ্যাপ চালুর ক্ষেত্রে কলেজ শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

অনুষ্ঠানে অ্যাপ ব্যবহার করে পাংশা সরকারি কলেজের সেবাসমূহ প্রাপ্তির ক্ষেত্রে বিস্তারিত আলোচনা করেন ডায়নামিক হোস্ট বিডির ডাইরেক্টর এন্ড চিফ এক্সিকিউটিভ অফিসার শিমুল আল আমিন। উদ্বোধন অনুষ্ঠানে পাংশা সরকারি কলেজের সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অ্যাপের উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে কলেজ ক্যাম্পাস মুখরিত হয়ে উঠে।

অ্যাপের উদ্বোধন অনুষ্ঠান শেষে একই মঞ্চে বিজ্ঞান ভিত্তিক সমাজ গঠনে শিক্ষার গুরুত্ব তুলে ধরে বিজ্ঞান সভা ও বিজ্ঞান বক্তৃতা প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় পাংশা সরকারি কলেজ এ কর্মসূচির আয়োজন করে।

Check Also

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের এবং আসামিদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সৌদি আরব প্রবাসী যুবক সবুজ শেখের …