বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪

অসহায় মানুষের উপর জুলুম-অত্যাচার আর নির্যাতনের পরিনতি ৫ আগষ্ট দেশের মানুষ দেখেছে

॥ মাসুদ রানা, বাগেরহাট জেলা প্রতিনিধি ॥

জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির গবেষনা বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম এ কথা বলেছেন, মোংলা-রামপালের বিএনপির প্রতিটি নেতা কর্মী সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর, মন্দির সহ তাদের স্ব স্ব জাতির উপাসনালয়ের নিরাপত্তাসহ জনগনের জান মাল রক্ষায় পুলিশ ও সেনাবাহিনী সহ সকল প্রশাসন জনগনের কাজ করে যাচ্ছে।

 

এ দেশের মানুষের জন্য এটি শিক্ষানীয় বিষয়। খুনি হাসিনা গত ৫ আগস্ট গনঅভ্যুতনের মাধ্যমে এ দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।  ১৩ (সেপ্টেম্বর) শুক্রবার বিকালে মোংলা দ্বিগরাজ বাজারে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আপনারাও প্রশাসনের সাথে থেকে মানুষের কল্যান ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার আহব্বান জানাচ্ছি। কেউ আইন হাতে তুলে নিবেন না। অসহায় মানুষের অধিকার হরণ, কারো উপর জুলুম, অত্যাচার, নির্যাতন করার কারনে দেশ ছেড়ে পালিয়েছে শেখ হাসিনা সরকার।

শেখ হাসিনা গত ১৭ বছর জনগনের উপর জুলুম অত্যাচার অবিচার দুর্নীতি লুটপাট বিদেশে অর্থ পাচার করে দেশে একটি সন্ত্রাসী রাস্ট্র কায়েম করেছিল। যার পরিনতি আপনারা স্বচোখে দেখেছেন, এ দেশের মানুষের জন্য এটি শিক্ষানীয় বিষয়। খুনি হাসিনা গত ৫ আগস্ট গনঅভ্যুতনের মাধ্যমে এ দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।  ১৩ (সেপ্টেম্বর) শুক্রবার বিকালে মোংলা দ্বিগরাজ বাজারে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিকালে সাড়ে ৪ টার দিকে মোংলা দিগরাজ বাসষ্ট্যান্ড মার্কেট সংলগ্ন মাঠে যোগদান করেন বিএনপি এ নেতা। অনান্য নেতাকর্মীদের বক্তব্যের মধ্যেই শুরু হয় দুর্যোগপূন্য আবহাওয়া। ঝড় বৃষ্টির মধ্যেও সমাবেশ স্থল থেকে দলীয় নেতা কর্মী ও সামার্থকরা মুষলধারে বৃষ্টির মুখে টিকতে না পেরে বিভিন্ন দোকান ও মার্কেটের পাশে আশ্রয় নেয়। ঝড় বৃস্টির মাঝেও কেন্দ্রীয় এ নেতা বৃস্টিতে ভিজে এ সমাবেশ চালিয়ে যান।

প্রধান অতিথি ছাড়াও, বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক আকরাম হোসেন তালিম, সাবেক জেলা বিএনপির সভাপতি এম এ সালাম, খুলনা বিভাগীয় হিন্দু বৌদ্ব খ্রিস্টান কল্যান ফ্রন্টের আহবায়ক ডাঃ প্রদিপ কুমার, যুগ্ন আহবায়ক খাদেম নেয়ামুল নাসির আলাপ বক্তব্য রাখেন। এসময় জেলা যুবদলের সাবেক সভাপতি মেহবুবুল হক কিশোর,

মোংলা পৌর বিএনপির আহবায়ক সাবেক মেয়র মোঃ জুলফিকার আলী, পৌর বিএনপির সদস্য সচিব মাহবুবুর রহমান মানিক, যুগ্ন আহবায়ক মোঃ ইমরান হোসেন, থানা যুবদলের আহবায়ক মোঃ সাইফুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি বাবলু ভুইয়া, পৌর যুবদলের আহবায়ক মাহমুদ রিয়াদ, যুবদল নেতা ইমন হোসেন রিপন   সহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহিলা দল সহ বিভাগীয়, জেলা ও উপজেলার স্থানীয় বিএনপির নেতাকর্মীরা শান্তি সমাবেশে উপস্থিত ছিলেন।

বক্তারা আগামীতে একটি আবাদ ও সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে ন্যায় বিচার, আইনের শাসন, দুর্নীতি ও ঘুষ মুক্ত দেশ গঠন করে খুদার্থ মানুষের মুখে অন্য তুলে দিয়ে একটি সমৃদ্ধশালী কল্যান মুলক রাষ্ট্র ব্যাবস্থা গড়ে তোলা হবে বলে জানায় তারা।

Check Also

জেলখানা থেকে পলাতক হত্যা মামলার আসামী গ্রেপ্তার 

॥ সাদ্দাম উদ্দিন (রাজ), নরসিংদী জেলা প্রতিনিধি ॥ নরসিংদী জেলা কারগার থেকে পলাতক হত্যা মামলার …