শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

নরসিংদী কারাগারের লুন্ঠনকৃত গোলাবারুদ উদ্ধার করল সেনাবাহিনী

॥ সাদ্দাম উদ্দিন (রাজ), নরসিংদী জেলা প্রতিনিধি ॥

রসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া ৫৮২ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করেছে সেনাবাহিনী। নরসিংদী সদর উপজেলার চিনিশপুরে অভিযান চালিয়ে এসব গোলাবারুদ উদ্ধার করা হয়।

 

যেখানে রাতের বেলা লোকজনের আনাগোনাও লক্ষ্য করা যায়। পরে ক্যাপ্টেন আব্দুল্লাহিল তাহমিদের নেতৃত্বে ২৮ ইষ্ট বেংগলের একটি বিশেষ টহল দল সেখানে তল্লাশি অভিযান পরিচালনা করে।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে সেনা ক্যাম্পে পুলিশের কাছে উদ্ধার হওয়া গোলাবারুদ হস্তান্তর করে সেনাবাহিনী।

নরসিংদী সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) ছামিউল হকের কাছে এসব গোলাবারুদ হস্তান্তর করেন নরসিংদী ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত (২৮ ই বেঙ্গল) লে. কর্ণেল মোহাম্মদ ফাহিম মাহবুব ।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় নরসিংদী সদরের ঘোড়াদিয়া ও চিনিশপুর গ্রামে পরিত্যাক্ত ডোবা এলাকায় কিছু এ্যামুনেশন রয়েছে, যেখানে রাতের বেলা লোকজনের আনাগোনাও লক্ষ্য করা যায়। পরে ক্যাপ্টেন আব্দুল্লাহিল তাহমিদের নেতৃত্বে ২৮ ইষ্ট বেংগলের একটি বিশেষ টহল দল সেখানে তল্লাশি অভিযান পরিচালনা করে।

তল্লাশি দল ডোবার বিভিন্ন স্থানে প্রায় ত্রিশ-চল্লিশ মিনিট তল্লাশি অভিযান পরিচালনার মাধ্যমে ডোবার অভ্যন্তরে পানির ভিতর লুকিয়ে রাখা মোট ৫৮২ রাউন্ড ৭.৬২০৩৯ মিঃমিঃ বল এ্যামুনেশন (লট নংঃ ১৭/২০১৮, বিওএফ ২৮-০৮-২০১৮, বক্স নংঃ ৮৯) একটি ভাঙ্গা এ্যামুনেশন বক্সসহ উদ্ধার করতে সক্ষম হয়েছে, যা নরসিংদী জেলা কারাগার হতে লুণ্ঠনকৃত এ্যামুনেশন বলে ধারণা করা হচ্ছে। এসময় আরো উপস্থিত ছিলেন লে. কর্ণেল হুমায়ুন ও কেপ্টেন আব্দুল্লাহিল তাহমিদ।

Check Also

গোয়ালন্দের কৃতি সন্তান এডভোকেট সফিকুল ইসলাম ঢাকা জেলা জজ আদালতে অতিরিক্ত জিপি পদে নিয়োগ।

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দের কৃতি সন্তান এডভোকেট সফিকুল ইসলাম …