শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

গোয়ালন্দে মা ইলিশ সংরক্ষণ উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

লিশ হলো মাছের রাজা, মা ইলিশ ধরলে হবে সাজা এ প্রতিপাদ্যে মা ইলিশ সংরক্ষণ অভিযান- ২০২৪ উপলক্ষে রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বক্তারা এসময় মা ইলিশ সংরক্ষনের জন্য পদ্মা নদীতে ২২দিন সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। এ আইন অমান্যকারীদের বিরুদ্ধে জেল-জরিমানার বিধান রয়েছে।

বুধবার (৯ অক্টোবর) বিকাল সাড়ে ৩ টার দিকে উপজেলা সভাকক্ষে উপজেলা প্রশাসন ও সিনিয়র মৎস্য দপ্তরের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্রের সভাপতিত্বে ও রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোস্তফা আল রাজীবের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. শফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ রাকিবুল ইসলাম,

উপজেলা কৃষি কর্মকর্তা মো. খোকন উজ্জামান, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, গোয়ালন্দ প্রেস ক্লাবের সভাপতি মো. আবুল হোসেন, সাধারণ সম্পাদক মো. শামিশ শেখ, দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি মো. ইছাক সরদার, সাধারন সম্পাদক অসেল ব্যাপারী, নৌ পুলিশ সহ অন্যান্য মৎস্যজীবিরা।

বক্তারা এসময় মা ইলিশ সংরক্ষনের জন্য পদ্মা নদীতে ২২দিন সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। এ আইন অমান্যকারীদের বিরুদ্ধে জেল-জরিমানার বিধান রয়েছে।

উল্লেখ্য, জাটকা সংরক্ষন ও মা ইলিশ রক্ষায় আগামী ১৩ অক্টোবর মধ্য রাত থেকে ৩ নভেম্বর পর্যন্ত ২২দিন পদ্মায় ইলিশসহ সকল ধরনের মাছ ধরা বন্ধ ঘোষনা করেছে মৎস্য বিভাগ।

Check Also

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের এবং আসামিদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সৌদি আরব প্রবাসী যুবক সবুজ শেখের …