সোমবার , ১৭ জুন ২০২৪

কালুখালীর মেড়রা গ্রামে স্বর্গীয় নীল রতন বিশ্বাসের বাড়ির শিব মন্দির প্রাঙ্গনে ২৪ প্রহর ব্যাপী মহানামযজ্ঞ ও অষ্টকালীন লীলা কীর্তন ২২ মে শুরু

॥ সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৃগী ইউপির মেড়রা গ্রামের স্বর্গীয় নীল রতন বিশ্বাসের বাড়ির শিব মন্দির প্রাঙ্গনে ১৪তম বার্ষিক ২৪প্রহর ব্যাপী অখন্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন আগামী ২২শে মে থেকে শুরু হচ্ছে। এর আগে ২১শে মে শ্রীমদ্ভাগবত পাঠ, ধর্মীয় আলোচনা ও মহানামযজ্ঞের শুভ অধিবাস হবে।

 

 

পতিত পাবনাবতার নিত্য চৈতন্য স্বরূপ শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভূ সকল অমানবিক রীতি-নীতি ও অন্ধ-কুসংস্কারকে জলাঞ্জলী দিয়ে জীবোদ্ধারে প্রর্তন করেন মহামিলনের মহাঅনুষ্ঠান পুতঃ তারকব্রহ্ম মহানাম সংকীর্তন।

মেড়রা সার্বজনীন নামযজ্ঞানুষ্ঠানের সভাপতি কালপদ বিশ্বাস, সাধারণ সম্পাদক পবন কুমার বিশ্বাস ও কোষাধ্যক্ষ পরিতোষ কুমার দাস কর্মসূচির তথ্য নিশ্চিত করে বলেন, পতিত পাবনাবতার নিত্য চৈতন্য স্বরূপ শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভূ সকল অমানবিক রীতি-নীতি ও অন্ধ-কুসংস্কারকে জলাঞ্জলী দিয়ে জীবোদ্ধারে প্রর্তন করেন মহামিলনের মহাঅনুষ্ঠান পুতঃ তারকব্রহ্ম মহানাম সংকীর্তন। তাই সমস্যা জর্জড়িত অশান্তির ভূবনে শান্তি প্রতিষ্ঠার শুভেচ্ছায় সুমহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা জানানোর জন্য পতিত উদ্ধারণ মহানামকে কেন্দ্র করে এই নিত্যধাম মেড়রা স্বর্গীয় নীল রতন বিশ্বাসের বাড়ির শিব মন্দির প্রাঙ্গনে যদি কোন সাধুগুরু বৈষ্ণব ভক্ত কৃপা পরবশ হয়ে কলিহত জীব উদ্ধারের জন্য পদধূলি রেখে যান

এবং সেই পদধূলি অঙ্গে মেখে মুক্ত হয়ে শ্রীশ্রী রাধাগোবিন্দ চরণ স্মরণে রতি-মতি জন্মায়, সেই প্রত্যাশায় এবং প্রভূর রাতুল চরণে কৃষ্ণ ভক্তি পরায়ন সুধী ভক্তবৃন্দের সাথে মিলিত হয়ে আত্মসমর্পণ করার মানসে ২৪প্রহর ব্যাপী অবিরাম মহাতারকব্রহ্ম মহানাম সংকীর্তন ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এবারে যশোরের ভক্তহরিবাসর সম্প্রদায়, মাগুরার রাধাশ্রী সম্প্রদায়, গোপালগঞ্জের মাধবীলতা সম্প্রদায়, খুলনার স্বর্গসুধা সম্প্রদায়, রাজবাড়ীর যোগমায়া সম্প্রদায় ও মেড়রার নিতাই গৌর সম্প্রদায় নাম সুধা পরিবেশন করবে। আয়োজকদের পক্ষ থেকে কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়েছে।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …