শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪
আটককৃত আসামী ও ইয়াবা।

কোস্টগার্ড’র অভিযানে ইয়াবাসহ এক মাদককারবারি আটক

॥ ইউসুফ সুমন, বাগেরহাট প্রতিনিধি ॥

কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কয়রার একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার আমাদী বাজার এলাকায় অভিযান চালিয়ে ৩৯৩ পিস ইয়াবাসহ এক মাদককারবারিকে আটক করেছে।

আটক মাদককারবারির নাম মো. রমজান আলী (৪৫)। তিনি সাতক্ষীরার আশাশুনি উপজেলার বাসিন্দা। ৩ নভেম্বর শুক্রবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মহসীন।

অভিযানে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন রমজান আলী নামের একজনকে তল্লাশী করে ৩৯৩ পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি বলেন, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গত ২ নভেম্বর বৃহস্পতিবার আনুমানিক বিকাল ৫টায় বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি স্টেশন কয়রার একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার আমাদী বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন রমজান আলী নামের একজনকে তল্লাশী করে ৩৯৩ পিস ইয়াবা জব্দ করা হয়। ইয়াবা পরিবহন ও কেনাবেচার সাথে জড়িত থাকায় তাকে আটক করে কোস্টগার্ড স্টেশনে নিয়ে আসা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে জব্দকৃত ইয়াবা ও আটক মাদককারবারিকে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কয়রা থানায় হস্থান্তর করা হয়।

কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট মো. মুুনতাসির ইবনে মহসীন আরো বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …