বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

ঢাকা নবাবগঞ্জে নামজারি দালাল চক্রের এক সদস্যকে ১ মাসের সাজা

॥ শেখ রানা, দোহার-নবাবগঞ্জ প্রতিনিধি ॥

বাবগঞ্জ উপজেলার পাড়াগ্রামে ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন কালে রইস উদ্দিন (৪২) নামে নামজারি দালালকে ১ (এক) মাসের বিনাশ্রম সাজা দিয়েছে মোবাইল কোর্ট (ভ্রাম্যমান) আদালত। রবিবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.আ.হালিম।

 

 

উপজেলার পাড়াগ্রাম ইউনিয়ন ভূমি অফিস হঠাৎ পরিদর্শন কালে রইস উদ্দিন নামে এক নামজারি দালাল কে হাতেনাতে আটক করা হয়। এরপর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃতকে ১ (এক) মাসের বিনাশ্রম সাজা প্রদান করেন কর্তব্যরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

সাজাকৃত রইস উদ্দিন নবাবগঞ্জ উপজেলার কৈলাইল ইউনিয়নের মেলেং গ্রামের আরজ আলীর ছেলে। ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, নবাবগঞ্জ উপজেলার পাড়াগ্রাম ইউনিয়ন ভূমি অফিস হঠাৎ পরিদর্শন কালে রইস উদ্দিন নামে এক নামজারি দালাল কে হাতেনাতে আটক করা হয়। এরপর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃতকে ১ (এক) মাসের বিনাশ্রম সাজা প্রদান করেন কর্তব্যরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

বিষয়টি নিয়ে নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার ভূমি মো.আ.হালিম বলেন,আটককৃত রইস উদ্দিন জমি নামজারি করে দেওয়ার নামে প্রতারণা,সেবা গ্রহীতাদের ভূমি উন্নয়ন কর দাখিল করে দেওয়ার নামে অতিরিক্ত টাকা গ্রহণ ও কৃষি খাস জমি বন্দোবস্ত প্রদানের নামে প্রতারণা ও মানুষের কাছ থেকে অর্থ আদায়ের দালালীর সাথে জড়িত। এসব বিষয়ে তার বিরুদ্ধে অনেক সেবাগ্রহীতার অভিযোগ রয়েছে। দীর্ঘদিন প্রচেষ্টার পর তাকে হাতেনাতে আটক করা সম্ভব হয়েছে।

সহকারী কমিশনার ভূমি আ.হালিম ভূমি সেবাগ্রহীতাদের উদ্দেশ্যে বলেন, নবাবগঞ্জ উপজেলায় হয়রানি মুক্ত ভূমি সেবা প্রদানের জন্য দালালদের আইনের আওতায় আনার অভিযান অব্যাহত রয়েছে। যে কোন ভূমি সেবা গ্রহণে কেউ হয়রানি করলে বা ঘুষ দাবি করলে সহকারী কমিশনার (ভূমি), নবাবগঞ্জ ঢাকাকে জানানোর জন্য অনুরোধ করা হলো।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …