শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

স্কুলগামী শিক্ষার্থীদের দায়িত্ব নিলেন আওয়ামী লীগ নেতা

॥ জি এম শাকিল, চাটখিল (নোয়াখালী)  প্রতিনিধি ॥

চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মলংমুড়ি গ্রামের স্কুলগামী সকল শিক্ষার্থীদের পড়াশোনার দায়িত্ব নিলেন চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির। এতে স্কুলগামী শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে খুশির হাওয়া বইছে।

 

 ২২১ জন শিক্ষার্থীসহ গ্রামের স্কুলগামী সকল শিক্ষার্থীদের পাশে থাকবেন বলে যে ঘোষণা উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিয়েছেন এটা আমাদের সবার জন্য আনন্দের সংবাদ। এমন শিক্ষানুরাগী মানুষ আমাদের সমাজে প্রয়োজন।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিদ্যালয়টি নব নির্মিত ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মলংমুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২১ জন শিক্ষার্থী রয়েছেন। যাদের বেশিরভাগই নিয়মিত শিক্ষার্থী। আওয়ামী লীগ নেতার শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে এমন আগ্রহ দেখে অভিভাবকরা অনেক খুশি।

মলংমুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার শীল বলেন, গ্রামে কিছু ঝরে পড়া শিক্ষার্থী রয়েছে। আমরা সবাইকে শিক্ষার আওতায় আনতে চাই। ২২১ জন শিক্ষার্থীসহ গ্রামের স্কুলগামী সকল শিক্ষার্থীদের পাশে থাকবেন বলে যে ঘোষণা উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিয়েছেন এটা আমাদের সবার জন্য আনন্দের সংবাদ। এমন শিক্ষানুরাগী মানুষ আমাদের সমাজে প্রয়োজন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষাকে প্রাধান্য দিয়ে বেশ কিছু উদ্যোগ হাতে নিয়েছে। আমার গ্রামের শিক্ষার্থীদের জন্য তাই আমিও উদ্যোগ নিলাম। আসলে বিদ্যালয়টি ঘিরে আমার অনেক পরিকল্পনা আছে।

ডিজিটাল লাইব্রেরি নির্মাণসহ এটি একটি অত্যাধুনিক শিক্ষা প্রতিষ্ঠান হবে। আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং একটি ফাউন্ডেশনের চেয়ারম্যান। স্কুলগামী সকল শিক্ষার্থীদের পড়াশোনার দায়িত্ব আমি নিলাম। আমি চাই জ্ঞানের আলো ছড়িয়ে পড়ুক। অর্থসংকটে যেন কারো পড়াশোনা বন্ধ না হয়ে যায়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মোহাম্মদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সহিদ উল্যা প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …