সোমবার , ১৭ জুন ২০২৪

বাগেরহাট-৩ আসনের সংসদ নির্বাচন, ভোটারদের প্রকাশ্য সিল ও ভোট প্রদানে হুমকি-ধামকি সহ ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ সংখ্যালঘু সম্প্রদায়ের

॥ মাসুদ রানা, মোংলা প্রতিনিধি ॥

বাগেরহাট-৩ (মোংলা ও রামপাল) আসনে স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলীর ইজারাদার ঈগল পতীকের পক্ষে প্রচারনা করার সন্দেহে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ভোটারদের নানাভাবে হুমকি-ধামকি সহ ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে বলে অভিযোগ করেণ স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের নেতারা।

 

 চেয়ারম্যান উৎপল মন্ডল লিখিত বক্তব্যে বলেন, আওয়ামীলীগের প্রাথী পরিবেশ বন ও জলবায়ু বিষায়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকরা ইউনিয়ন পর্যায় ও বিভিন্ন গ্রাম সহ বাড়ি বাড়ি গিয়ে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ভোটারদের নানাভাবে হুমকি-ধামকি সহ তাদের উপর জুলুম, অত্যাচার নির্যাতন ও ভয়বীতি প্রদর্শন করে ভীত সন্ত্রস্ত করে তুলছে।

 

মঙ্গলবার দুপুরের পর মোংলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে (তৃনমুল বিএনপির) সানালীয়াশ প্রতিকের প্রার্থী ম্যানুয়েল বিশ্বাস সহ এ অভিযোগ করেন তারা।

হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষে মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল লিখিত বক্তব্যে বলেন, আওয়ামীলীগের প্রাথী পরিবেশ বন ও জলবায়ু বিষায়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকরা ইউনিয়ন পর্যায় ও বিভিন্ন গ্রাম সহ বাড়ি বাড়ি গিয়ে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ভোটারদের নানাভাবে হুমকি-ধামকি সহ তাদের উপর জুলুম, অত্যাচার নির্যাতন ও ভয়বীতি প্রদর্শন করে ভীত সন্ত্রস্ত করে তুলছে।

এমরকি ভোট কেন্দ্রে প্রক্যাশ্য নৌকা প্রতীতে সিল দিতে হবে বলেও শাসানো হচ্ছে। এতে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের ভোটাররা ভোট প্রদানে নিরুসাহীত হচ্ছেন। এ অবস্থা থেকে পরিত্রান ও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরিতে নির্বাচন কমিশন সহ আইন শৃখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন এ সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন।

এ সংবাদ সমম্মেলনে তৃন্যমূল বিএনপির প্রাথী (সোনালীয়াশ) ম্যানুয়াল বিশ^াস, বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস, মিঠাখালী ইউপি চেয়ারম্যান বাবু উৎপল কুমার মন্ডল সহ সংখ্যালঘু সম্প্রদায়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …