বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

নোয়াখালীতে বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষীকী পালিত

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা  প্রতিনিধি ॥

নোয়াখালীতে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকালে জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক, সাবেক পৌর মেয়র আলহাজ্ব হারুন উর রশিদের অনুসারী বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল সহকারে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে জড়ো হয়।

পরে বিকাল ৪ টার মোঃ সিরাজ উদ্দিনের সভাপতিত্বে সাবেক ছাত্রদল নেতা ও জেলা সেচ্ছাসেবকদল নেতা আবদুল করিম মুক্তার সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে হারুন বলেন, আমাদের সর্বোচ্চ ধর্য ধারন করতে হবে। আমাদের ধর্য পরিক্ষায় উত্তীর্ণ হতে হবে। আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে চুড়ান্ত সংগ্রামের জন্য আমাদেরকে প্রস্তুতি গ্রহন করতে হবে।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব হারুন উর রশিদ আজাদ। বক্তব্য রাখেন, শহর যুবদলের যুগ্ন আহবায়ক আবদুল ওয়াদুদ বাবলু, যুবদল নেতা ইয়াসিন আরাফাত, শহর যুবদলের যুগ্ন আহবায়ক শাহ এমরান, নোয়াখালী বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক সাহিত্য বিষয়ক সম্পাদক সামছুদ্দিন ফারুক, জেলা ছাত্রদলের যুগ্ন সম্পাদক রনি সারোয়ার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে হারুন বলেন, আমাদের সর্বোচ্চ ধর্য ধারন করতে হবে। আমাদের ধর্য পরিক্ষায় উত্তীর্ণ হতে হবে। আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে চুড়ান্ত সংগ্রামের জন্য আমাদেরকে প্রস্তুতি গ্রহন করতে হবে। আজকে আমাদের অঙ্গিকার থাকবে এ আওয়ামী সরকারকে চূড়ান্তভাবে হটানোর জন্য আমরা আমাদের জীবন দিয়ে হলেও সর্বোচ্চ লড়াই চালিয়ে যাবো।

আজকে কঠিন সময়ের মধ্যে,কঠিন পরিস্থিতির মধ্যে দেশ ও দেশের জনগন অতিবাহিত করছে। আজকে এটা আমাদের শান্তি সমাবেশ এটা কোন আন্দোলনের কর্মসুচি নয় দলের প্রতিষ্ঠা বার্ষীকী আমরা শান্তি পুর্ন ভাবে প্রতিষ্ঠা বার্ষীকী পালন করছি। প্রিয় সাথিরা দেশে লুন্ঠন চলছে।

দ্রব্যমুল্যের উদ্ধগতি সাধারন খেটে খাওয়া মানুষের দীর্ঘ নাভিশ্বাস। দেশ কে চালাচ্ছে কিভাবে চলছে তা আমরা কেউ বুজতে পারছি না। আজকে মানুষ সারাদিন পরিশ্রমের পর রাতে ঘুমাতে গেলে বিদ্যুৎ থাকে না। তাই জনগনকে সাথে নিয়ে এ লুটেরা সরকারকে ঔক্যবধ্য ভাবে পদত্যাগে বাধ্য করতে হবে।

হারুন উর রশিদ আজাদের নেতৃত্বে এক র‌্যালিবের করে পাচ রাস্তার মোড় হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে লক্ষ্মীনারায়নপুর তার নিজ বাসার সামনে এসে শেষ হয়।

এদিকে প্রতিষ্ঠা বার্ষীকী উপলক্ষে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে শহিদ মিনার প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, যুগ্ন মহাসচিব ব্যারিষ্ট্রার মাহবুব উদ্দিন খোকন।

জেলা বিএনপির নেতৃত্বে এক র‌্যালিবের করে পাচ রাস্তার মোড় হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে নোয়াখালী প্রেসক্লাব অতিক্রম করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …