শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

পাংশায় পদ্মা নদীতে ঝড়ের কবলে পড়ে খেয়া নৌকার মাঝির মৃত্যু

॥ সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পদ্মা নদীর হাবাসপুর খেয়াঘাটে মঙ্গলবার (১৬ মে) রাত ৮টার দিকে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে বীরেন্দ্রনাথ পোদ্দার (৫৭) নামের একজন খেয়ানৌকার মাঝির মর্মান্তিক মৃত্যু হয়েছে। বীরেন্দ্রনাথ পোদ্দার পাংশার হাবাসপুর ইউপির ১নং ওয়ার্ডের মধ্য হাবাসপুর গ্রামের প্রয়াত ক্ষিতিশ পোদ্দারের ছেলে।

 

 

যাত্রীরা ঘাটে নামার পর বীরেন্দ্রনাথ খুঁটির সাথে নৌকা বাঁধার সময় কালবৈশাখী ঝড়ে নৌকাটি উল্টে নদীতে ডুবে যায়। ওই সময় নদীতে নৌকার নিচে পড়ে মারা যায় সে।

জানা যায়, গত মঙ্গলবার পাবনা জেলার সুজানগর উপজেলার পদ্মা নদীর সাতবাড়িয়া ঘাট থেকে খেয়া নৌকায় কয়েকজন যাত্রী নিয়ে পাংশার হাবাসপুর ঘাটে ফেরেন মাঝি বীরেন্দ্রনাথ পোদ্দার। যাত্রীরা ঘাটে নামার পর বীরেন্দ্রনাথ খুঁটির সাথে নৌকা বাঁধার সময় কালবৈশাখী ঝড়ে নৌকাটি উল্টে নদীতে ডুবে যায়। ওই সময় নদীতে নৌকার নিচে পড়ে মারা যায় সে। ঘন্টা ব্যাপী খোঁজাখুঁজির পর নদী থেকে বীরেন মাঝির মৃতদেহ উদ্ধার করে স্বজনরা।

এদিকে, হাবাসপুর গ্রামে স্থায়ী শ্মশানঘাট না থাকায় বুধবার (১৭ মে) দুপুর সাড়ে ১২টার দিকে পদ্মা নদীর হাবাসপুর ঘাটে প্রয়াত বীরেন মাঝির শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করে স্বজনরা। প্রয়াত বীরেন মাঝির স্বজনরা এসব তথ্য নিশ্চিত করেন।
প্রতিবেশীরা জানায়, বীরেন মাঝি ৩ পুত্র সন্তানের জনক। তিনি ভালো মানুষ ছিলেন। গ্রামের সকল শ্রেণি পেশার মানুষের সাথে তার সু সম্পর্ক ছিল। তার আকস্মিক মৃত্যুতে গ্রামবাসীরা শোকাহত বলে জানায়।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …