শনিবার , ১৩ এপ্রিল ২০২৪
ছবিঃ এ.আর. আজাদ সোহেল

নোয়াখালীতে কোভিড পরীক্ষা ও প্রাথমিক চিকিৎসা সুবিধা সর্ম্পকে সচেতনতা বিষয়ক সমন্বয় সভা।

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা প্রতিনিধি ॥

নোয়াখালীতে জেলা পর্যায়ে সরকারী স্টেকহোল্ডার, সিএসও অংশীদার, ধর্মীয় নেতা, সাংবাদিক ও স্থানীয় নেতাদের মধ্যে কোভিড পরীক্ষা এবং প্রাথমিক চিকিৎসা সুবিধা সর্ম্পকে সচেতনতা বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

 

 বিশ্বব্যাপি অসমপরিস্থিতিতে দ্বি-ট্র্যাক মহামারীর জরুরী অবস্থা প্রশমনে প্রাসঙ্গিক সংবেদনশীল অ্যাডভোকেসি কৌশল প্রয়োজন বলে ব্যাখ্যা করেন।

সোমবার (৩০ জানুয়ারী ২০২৩ইং) সকাল ১০ টায় নোয়াখালী জেলা শহরের পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এফপিএবির সভাপতি এডভোকেট এটিএম ফিরোজ আলম আজাদের সভাপতিত্বে এবং ডাঃ মোঃ নুরুল আলম লিটন এর সঞ্চালনায় এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক কেএম জহিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অধ্যক্ষ প্রফেসর কাজী রফিক উল্লাহ। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবর রহমান, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ জিহাদুল হক, জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ কামাল উদ্দিন,এফপিএবির কোষাধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক মানিক প্রমুখ।
বক্তাগণ রোগ সনাক্ত করার জন্য পরীক্ষা কার্যক্রমকে অরো বিস্তৃত করণ

এবং বিশ্বব্যাপি অসমপরিস্থিতিতে দ্বি-ট্র্যাক মহামারীর জরুরী অবস্থা প্রশমনে প্রাসঙ্গিক সংবেদনশীল অ্যাডভোকেসি কৌশল প্রয়োজন বলে ব্যাখ্যা করেন। একই ধারায় অগ্রাধিকার ভিত্তিতে জনগনের নিকট গ্রহণযোগ্য অ্যাডভোকেসি কার্যক্রম পরিচালনা এবং জনসচেতনতা বৃদ্ধির জন্য যোগাযোগ উপকরণ তৈরী করার উপর গুরুত্ব আরোপ করেন। তারা আরো বলেন সচেতনতা এবং কোভিড-১৯ পরীক্ষা জাতীয় মহামারীর ক্ষেত্রে ব্যবস্থা গ্রহণের জন্য অ্যাডভোকেসি কার্যক্রম এবং যথোপযুক্ত যোগাযোগ উপকরণ একটি মূল উপাদান। যা কমিউনিটি পর্যায়ে রোগ নির্ণয় ও সচেতনতা সৃষ্টিতে ভূমিকা রাখবে।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …