বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

নোবিপ্রবিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক শোভাযাত্রা

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা  প্রতিনিধি ॥

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ আগস্ট ) নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এ শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 

 ‘বর্ষার এই মৌসুমে ডেঙ্গুর উপদ্রব বৃদ্ধি পায়। এক সময় ডেঙ্গু শুধু বড় শহরগুলোয় সীমাবদ্ধ থাকলেও এখন তা জেলা শহরগুলোতেও ছড়িয়ে পড়ছে। তাই আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

‘পরিবেশ রাখি পরিষ্কার, বন্ধ হবে ডেঙ্গুর বিস্তার’ স্লোগানকে উপজীব্য করে আয়োজিত শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, মাননীয় কোষাধ্যক্ষ ও ডেঙ্গু প্রতিরোধ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান,

বিজ্ঞান অনুষদের ডিন ও ডেঙ্গু প্রতিরোধ কমিটির সদস্য অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভূঞা, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ও ডেঙ্গু প্রতিরোধ কমিটির সদস্য অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান রিমন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও ডেঙ্গু প্রতিরোধ কমিটির সদস্য ড. অবন্তি বড়ুয়া, প্রক্টর ও ডেঙ্গু প্রতিরোধ কমিটির সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন, ডেপুটি চীফ মেডিকেল অফিসার ও ডেঙ্গু প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ ইসমত আরা পারভীন প্রমুখ।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘বর্ষার এই মৌসুমে ডেঙ্গুর উপদ্রব বৃদ্ধি পায়। এক সময় ডেঙ্গু শুধু বড় শহরগুলোয় সীমাবদ্ধ থাকলেও এখন তা জেলা শহরগুলোতেও ছড়িয়ে পড়ছে। তাই আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। ডেঙ্গু ভাইরাসবাহী এডিস মশা নিধন করতে হবে’।

কোষাধ্যক্ষ ও ডেঙ্গু প্রতিরোধ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্বাস্থ্য নিরাপত্তার ক্ষেত্রে ডেঙ্গু প্রতিরোধ জরুরি হয়ে পড়েছে। এজন্য বিশ্ববিদ্যালয় আঙ্গিনায় যাতে কোনোভাবে ডেঙ্গু ভাইরাসবাহী এডিস মশার উপদ্রব না ঘটে সেদিকে আমাদের সবাইকে সচেতন ও সতর্ক থাকতে হবে।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …