শনিবার , ১৩ এপ্রিল ২০২৪
ছবিঃ এম এ সামাদ মৃধা

পোড়াদহের চকপাড়ায় আহলে বাইত কেন্দ্রীক জ্ঞান বিষয়ক তথ্য ও তত্ত্ব সমৃদ্ধ আলোচনাধর্মী অনুষ্ঠান।

এম এ স সামাধ মৃধা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

তকাল ২৫ নভেম্বর  রোজ শুক্রবার দিবাগত রাতে কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার পোড়াদহের চকপাড়ায়  সৈনিক (অবঃ) বাংলাদেশের গর্বিত সন্তান বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক আবু তাহেরের বাড়ীতে তাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়ে গেলো একটি আহলে বাইত কেন্দ্রীক জ্ঞান বিষয়ক তথ্য ও তত্ত্ব সমৃদ্ধ আলোচনাধর্মী অনুষ্ঠান।

 

শুক্রবার দিবাগত রাতে কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার পোড়াদহের চকপাড়ায় বীর (অবঃ) সৈনিক বাংলাদেশের গর্বিত সন্তান বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক আবু তাহেরের বাড়ীতে তাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়ে গেলো একটি আহলে বাইত কেন্দ্রীক জ্ঞান বিষয়ক তথ্য ও তত্ত্ব সমৃদ্ধ আলোচনাধর্মী অনুষ্ঠান।

 

এতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিভিন্ন বক্তাগত তাঁদের দর্শন ভিত্তিক বক্তব্য পেশ করে। এ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সরকারী কলেজের এ্যাসোসিয়েট প্রফেসর মনিরুল ইসলাম সাহেব।

আরও বক্তব্য রাখেন কুষ্টিয়া সরকারী কলেজের সহকারী অধ্যাপক আলাউদ্দীন সাহেবসহ নাটোরের বাগাতিপাড়া তমালতলা কৃষি কারিগরি ডিগ্রী কলেজের সিনিয়র ইনস্ট্রাক্টর জনাব মোঃ সিদ্দিকুর রহমান সাহেব। এতে ফরিদপুর থেকে অংশগ্রহণ করেন আলীমুজ্জামান চৌধুরী, শেখ শহীদ হোসেন,কবিরাজ মঞ্জু আলী মল্লিক ও গোলাম মোস্তফা মন্ডলসহ অন্যান্যরা।

এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিরপুর উপজেলার স্থানীয় জাসদ নেতা বনি আমিন। জ্ঞানগর্ভ বক্তব্য রাখেন সূদূর খোলনা থেকে আগত মিজানূর রহমান মিজান ও ফরিদপুর থেকে আগত মাহমুদ হাসান সাহেব।

এ অনুষ্ঠানের অন্যতম বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তরুন কবি,গ বেষক ও দার্শনিক আলী মুহাম্মাদ। তিনি সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বর্তমানে মানুষের নিত্য দিনের সমস্যার সমাধান প্রচলিত ধর্মের কাছে নেই। মানুষকে প্রকৃত জ্ঞানের সন্ধান করা উচিৎ

এবং সেজন্য সমাজে জ্ঞান চর্চার পরিবেশ সৃষ্টি করা আবশ্যক। একমাত্র জ্ঞানের আলোই পারে দেশ,জাতী ও সমাজকে পরিবর্তন করতে।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …