শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে হাতিয়ার সাথে সকল নৌযান চলাচল বন্ধ

।। আরজু আক্তার, হাতিয়া প্রতিনিধি।।  

 

ঘূর্ণিঝড় মিধিলি’ এর প্রভাব ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দ্বীপ উপজেলা হাতিয়ার সাথে সকল নৌরুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া র্পযন্ত সকল নৌযানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

ঘূর্ণিঝড় ‘মিধিলি ’এর প্রভাবে হাতিয়ার মেঘনা নদী উত্তাল রয়েছে, চলছে ৬ নম্বর সংকেত। গতকাল থেকে উপজেলায়  হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। একদিকে বৃষ্টি অন্যদিকে ধমকা হাওয়ার কারণে নদী পারাপারে ঝুঁকি রয়েছে।

ঘূর্ণিঝড় মিধিলি মোকাবিলায় ইতোমধ্যে কিছু প্রস্তুতি গ্রহণ করা হয়েছে, আজ শুক্রবার সকাল থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে নৌ-যান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আকতার লাকী।

ঘূর্ণিঝড় ‘মিধিলি ’এর প্রভাবে হাতিয়ার মেঘনা নদী উত্তাল রয়েছে, চলছে ৬ নম্বর সংকেত। গতকাল থেকে উপজেলায়  হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। একদিকে বৃষ্টি অন্যদিকে ধমকা হাওয়ার কারণে নদী পারাপারে ঝুঁকি রয়েছে। তাই সকাল থেকে সাময়িকভাবে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।

এছাড়া আজ শুক্রবার সকাল ১১ টায় হাতিয়া উপজেলা নির্বাহী অফিসারের র্কায্যালয়ে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি ’ ইস্যুতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আকতার লাকী’র   সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো: গোলাম সরওয়ার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সৌমেন সাহা, হাতিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) জিশান আহমেদ সহ বিভিন্ন দফতরের প্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আকতার লাকী জানান বর্তমানে ৬ নম্বর সংকেত চলছে। ঘূর্ণিঝড় মিধিলি মোকাবিলায় ইতোমধ্যে কিছু প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। হাতিয়ার সাথে নৌরুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া র্পযন্ত সকল নৌযানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। দ্বীপ উপজেলার প্রতিটি স্থানে জন প্রতিনিধিদের মাধ্যমে সর্তকতামূলক মাইকিং করা হচ্ছে।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …