বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪

ঘন কুয়াশায় দৌলতদিয়া- পাটুরিয়া নৌ রুটে ৯ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

ন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৯ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, তীব্র ঘন কুয়াশার কারনে রাত দেড় ( ১.৩০মিনিট) ঘটিকা হতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নদীতে থাকা মার্কার, বিকনো বাতি ও নদীতে জেগে উঠা চরগুলোর কিছুই দেখা যাচ্ছিল না।

 

 যশোর থেকে ছেড়ে আসা ঢাকারগামী বাস চালক মোজাম্মেল হক বলেন, তারা কুয়াশার কারনে রাতে দৌলতদিয়া ঘাটে এসে আটকা পড়েন।

ফলে দূর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় কতৃপক্ষ। ১০ জানুয়ারি বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে কুয়াশার ঘনত্ব কমে এলে ধীরে ধীরে ফেরি চলাচল স্বাভাবিক হয়। ফেরি চলাচল ৯ ঘন্টা বন্ধ থাকায় ঘাটে কয়েক শত যানবাহন নদী পারের অপেক্ষায় থাকে। দুপুর ১টা পর্ষন্ত ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে তিন কিলোমিটার যানবাহনের সারি দেখা যায়।

এ সময় তীব্র শীত ও কুয়াশায় চরম দুর্ভোগের শিকার হন সাধারন যাত্রী, পরিবহন শ্রমিক ও ঘাট সংশ্লিষ্টরা। যশোর থেকে ছেড়ে আসা ঢাকারগামী বাস চালক মোজাম্মেল হক বলেন, তারা কুয়াশার কারনে রাতে দৌলতদিয়া ঘাটে এসে আটকা পড়েন। এতে তীব্র শীতে যাত্রী ও পরিবহন শ্রমিকদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে। বিশেষ করে নারী ও শিশুদের তীব্র শীতে কষ্ট বেশি হয়েছে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক ( বানিজ্য) সালাউদ্দিন আহমেদ বলেন, ঘন কুয়াশার কারনে রাত দেড় ঘটিকা হতে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়, কুয়াশার ঘনত্ব কিছুটা কমে এলে সকাল সাড়ে ৯ ঘটিকায় সময় ফেরি চলাচল স্বাভাবিক হয়। নৌরুটে ৭টি বড় ও ৭ টি ছোট মিলিয়ে মোট ১৪টি ফেরি চলাচল করছে।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …