শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

সাংবাদিক নাদিম রাব্বানীর খুনিদের ফাঁসির দাবিতে গোয়ালন্দে মানববন্ধন ও বিক্ষোভ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

জামালপুরের বকশীগঞ্জে সন্ত্রাসী হামলায় নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যায় জড়িতদের দ্রুত বিচার আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানিয়েছে গোয়ালন্দের সাংবাদিকরা।

এ সময় তারা সারা দেশে চাঞ্চল্যকর বিভিন্ন সাংবাদিক হত্যার বিচার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবি জানান।

 

 

বক্তারা বলেন, অবিলম্বে এই হত্যাকান্ডের মূলহোতা বাবু চেয়ারম্যান, তার ছেলে সহ অন্যান্যদের দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসির দাবি করেন। আসামিদের দ্রুত গ্রেফতার করায় সরকার ও র‌্যাবকে ধন্যবাদ জানান। এছাড়া সেখানকার পুলিশ সুপার ও থানার ওসিকে তাদের দায়িত্বে অবহেলার জন্য প্রত্যাহার করতে হবে।

রবিবার (১৮ জুন) সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী গোয়ালন্দ প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের সামনে আয়োজিত ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে এ দাবি করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ত্ব করেন গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি ও প্রথম আলোর গোয়ালন্দ প্রতিনিধি রাশেদুল হক রায়হান। বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও মোহনা টিভি, ভোরের পাতা পত্রিকার প্রতিনিধি আবুল হোসেন, সহ-সভাপতি ও দৈনিক সংবাদের প্রতিনিধি শেখ রাজীব, সাবেক সভাপতি দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি গণেশ চন্দ্র পাল, এবং সাবেক সভাপতি ও বৈশাখী টিভি , দৈনিক সমকালের প্রতিনিধি আসজাদ হোসেন আজু শিকদার।

এ সময় আরো উপস্থিত ছিলেন গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ও দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি উদয় দাস, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি শামিম শেখ, দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা মো. আক্তারুজ্জামান মৃধা, কোষাধ্যক্ষ ও দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি কুদ্দুসুল আলম,

দৈনিক বাংলার প্রতিনিধি মইনুল হক মৃধা, খোলা কাগজের প্রতিনিধি শরিফুল ইসলাম বাচ্চু,প্রতিদিনের সংবাদেও প্রতিনিধি কামাল হোসেন, নয়া দিগন্ত পত্রিকার প্রতিনিধি মেহেদুল হাসান আক্কাছ, ডেইলি অবজারভারের প্রতিনিধি সিরাজুল ইসলাম, ভোরের আকাশের প্রতিনিধি জহুরুল ইসলাম হালিম,

দেশ রুপান্তরের প্রতিনিধি সরোয়ার হোসেন মিরাজ, আজকের পত্রিকার প্রতিনিধি ফিরোজ আহম্মেদ, , দৈনিক কালবেলার গোয়ালন্দ প্রতিনিধি রাকিব হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে এই হত্যাকান্ডের মূলহোতা বাবু চেয়ারম্যান, তার ছেলে সহ অন্যান্যদের দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসির দাবি করেন। আসামিদের দ্রুত গ্রেফতার করায় সরকার ও র‌্যাবকে ধন্যবাদ জানান। এছাড়া সেখানকার পুলিশ সুপার ও থানার ওসিকে তাদের দায়িত্বে অবহেলার জন্য প্রত্যাহার করতে হবে। তারা আন্তরিক থাকলে এ হত্যাকান্ড এড়ানো যেত। একই সাথে সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা এবং সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবি জানান।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …