শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

পৃথক পৃথক ঘটনায় সিরাজগঞ্জে নারী-কিশোরের লাশ উদ্ধার নিখোঁজ – ২

॥ এ আর রাজু, উল্লাপাড়া (সিরাজঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঘাটিনা ব্রীজ এলাকায় এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার রেল লাইনের পাশে পরিত্যাক্ত অবস্থায় কিশোর রহমানের রক্তাক্ত লাশ দেখতে পেয়ে থানা পুলিশে খবর দেন স্থানীয় প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী। এলাকাবাসীদের তথ্য মতে এ খবর লেখা পর্যন্ত এখনো নিখোঁজ রয়েছেন ২ কিশোর।

 

আব্দুর রহমান (১৩) কিন্তু ঘন্টা খানেকের মধ্যেই পরিবারের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যায় কিশোর রহমানের। সকালে স্থানীয়দের মাধ্যমে কিশোর রহমানের মৃত্যুর খবর জানতে পারেন তার পরিবারের লোকজন।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে নিহতের পরিবার জানান- মঙ্গলবার দুপুরে আব্দুর রহমানসহ তার আরও দুই বন্ধু মিলে ট্রেনে করে ঢাকায় নিকটাত্মীয়র বাসায় ঘুরতে যান। বাড়ি ফেরার উদ্দেশ্যে কমলাপুর রেলওয়ে ষ্টেশন থেকে ট্রেন যোগে রওনা হন তিন বন্ধু।

মধ্যরাতে ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পাড় হলেই বাড়িতে সর্বশেষ যোগাযোগ করেন উল্লাপাড়া উপজেলার ৯নং ওয়ার্ডের এনায়েতপুর গুচ্ছগ্রামের প্রবাসী আকব্বরের ছেলে আব্দুর রহমান (১৩) কিন্তু ঘন্টা খানেকের মধ্যেই পরিবারের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যায় কিশোর রহমানের। সকালে স্থানীয়দের মাধ্যমে কিশোর রহমানের মৃত্যুর খবর জানতে পারেন তার পরিবারের লোকজন।

তবে এখন পর্যন্ত রহমানের সঙ্গে থাকা অপর দুথজনের কোনো খোঁজ পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন তাদের স্ব স্ব পারিবারিক সূত্র। নিখোজ অপর দুই বন্ধু হলেন- উপজেলার ০৭ নং ওয়ার্ডের বাশিন্দা খাদেমুল ইসলামের ছেলে জিহাদ (১৩) ও উপজেলার চরঘাটিনা গ্রামের মৃত জহুরুল (জহু পাগলা) ইসলামের ছেলে ফাহিম (১৫)। কিশোর রহমানের পরিত্যাক্ত লাশ পাওয়ার এমন ঘটনার এখন শোকের মাতম পড়ে গিয়েছে পুরো এলাকায়।

এদিকে এ ঘটনায় উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক রূপ সাহা জানান- ধারণা করা হচ্ছে ট্রেন থেকে নামার উদ্দেশ্যে ঝাঁপ দেওয়ায় এ ঘটনা ঘটেছে। এমন ঘটনার প্রাথমিক ধারণাযুক্ত ব্যাখ্যা পুলিশ খুব সহজভাবে দিলেও সমস্ত রহস্যের জট খুলবে বাকি নিখোজ ওই দুই বন্ধুর খোজ পেলে ;

এমনটাই মনে করছেন এলাকাবাসী। অবিলম্বে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নিখোজ দুই কিশোরকে উদ্ধারের জোর দাবী জানিয়েছেন নিখোজের স্বজনেরা ও এলাকাবাসী। এদিকে গতকাল বিকেল ৩ টার দিকে উল্লাপাড়া উপজেলার চৌকিদহ ব্রীজের নিচ থেকে ভাসমান একটি লাশ দেখতে পেয়ে স্থানীয় থানায় খবর দেন প্রত্যক্ষদর্শীরা। পরে পুলিশ গিয়ে লাশ শনাক্ত করে থানায় নিয়ে আসে।

ঘটনাস্থলে গেলে জানা যায়- উপজেলার শ্রীকোলা পশ্চিম পাড়া গ্রামের মৃত দাউদের স্ত্রী রাবেয়া খাতুন (৭৬) গত পাচ দিন ধরে নিখোজ ছিলেন। পরে পারিবারের লোকজন তার খোজ-খবর না পেয়ে গত ৩০ শে জুলাই উল্লাপাড়া থানায় একটি সাধারণ (মিসিং)ডায়েরী করেন।

লাশ উদ্ধারের সময় নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন না পাওয়া গেলেও তাকে এ সময় অর্ধনগ্ন অবস্থায় পাওয়া গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …