শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

উল্লাপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত – ১০, আটক -৫

॥ এ আর রাজু, উল্লাপাড়া (সিরাজঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলপ ইউনিয়নের হাড়িভাঙ্গা গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা ১২ থেকে টানা ২ ঘন্টা ধরে দেশীয় অস্ত্র বাঁশ, লাঠি, কাঠের বাটাম, রাম দা, ছুরি ও হলঙ্গা নিয়ে হাড়িভাঙ্গা গ্রামের আকন্দ গোষ্ঠী ও প্রামাণিক গোষ্ঠীর মধ্যে এ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় দলের মধ্যে ৮ ব্যক্তি আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ইতিমধ্যে ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতার অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ।

 

সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান বলেন, এলাকার কয়েকটি গ্রাম নিয়ে হাড়িভাঙ্গায় দুটি সমাজ পরিচালিত হয়ে আসছে। একটি আকন্দ গোষ্ঠী অপরটি প্রামানিক গোষ্ঠী। নিজেদের অস্তিত্ব টিকে রাখার জন্য মাঝে মধ্যেই তাদের মধ্যে সংঘর্ষ ও গোলমাল বাঁধে।

হাড়িভাঙ্গা গ্রামের প্রধান হেলাল আকন্দ জানান, পূর্ব শত্রুতার জের ধরে গত সোমবার রাত্রিতে আকন্দ গোষ্ঠীর শফিকুল, জুয়েল ও খোকন স্থানীয় কৃষকগঞ্জ বাজার থেকে বাড়ী ফিরছিল। পথিমধ্যে প্রামানিক গোষ্ঠীর লোকজন তাদের আটক করে মারপিট করে। ঐ ঘটনার জেরে মঙ্গলবার দুপুরে উভয় দলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা হয়। এতে প্রায় ৮/১০ ব্যক্তি আহত হয়েছে। আহতরা হলেন- শফিকুল, জুয়েল, খোকন, করিম আকন্দ, ফজলু আকন্দ সহ আরো অনেকে।

সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান বলেন, এলাকার কয়েকটি গ্রাম নিয়ে হাড়িভাঙ্গায় দুটি সমাজ পরিচালিত হয়ে আসছে। একটি আকন্দ গোষ্ঠী অপরটি প্রামানিক গোষ্ঠী। নিজেদের অস্তিত্ব টিকে রাখার জন্য মাঝে মধ্যেই তাদের মধ্যে সংঘর্ষ ও গোলমাল বাঁধে। তারা আইনশৃঙ্খলা বাহিনী থেকে শুরু করে কাউকেই মানতে চায় না। পেশিশক্তি প্রদর্শন করে যে কোন সময় এলাকা উত্তপ্ত করাই তাদের কাজ হয়ে দাড়িয়েছে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নজরুল ইসলাম জানান, থানাধীন হাড়িভাঙ্গা গ্রামে তুচ্ছ ঘটনা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে করিম আকন্দ, আজিজ প্রামানিক, খোকন সহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেপ্তার চলমান রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত সুত্রধর জানান, সলপের হাড়িভাঙ্গায় উভয় দলের সংঘর্ষের ঘটনায় থানা পুলিশ সহ সিরাজগঞ্জ পুলিশ লাইনের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে আইনশৃংখলা পরিস্থতি শান্ত রয়েছে।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …