শুক্রবার , ১২ এপ্রিল ২০২৪

নোয়াখালী প্রেসক্লাব নির্বাচনে স্বাধীনতা স্বপক্ষের বিজয় লাভ

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা  প্রতিনিধি ॥

নেক জল্পনা কল্পনার শেষে বহুল কাঙ্খিত নোয়াখালী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে বখতিয়ার শিকদার ও সাধারণ সম্পাদক পদে আবু নাসের মঞ্জু নির্বাচিত হয়েছেন।

 

সভাপতি পদে তিনজন প্রতিদ্বন্দ্বীর মধ্যে বখতিয়ার শিকদার ৩৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলমগীর ইউসুফ পেয়েছেন ১৪ ভোট।

প্রায় ৭ বছরের খরা কাটিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে শনিবার ২৩ সেপ্টম্বর সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নোয়াখালী জেলা প্রশাসন স্কুলে এন্ড কলেজ হলরুমে জেলা প্রশাসক দেওয়ান মাহবুব রহমানের নিয়ন্ত্রণে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে প্রশাসনিক নিরাপত্তা বলয়ের মধ্যদিয়ে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ৫৭ জন। তার মধ্যে ১ জন সদস্য মৃত্যু বরণ করেন।

সভাপতি পদে তিনজন প্রতিদ্বন্দ্বীর মধ্যে বখতিয়ার শিকদার ৩৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলমগীর ইউসুফ পেয়েছেন ১৪ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৪ প্রতিদ্বন্দ্বীর মধ্যে আবু নাছের মঞ্জু ২৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামসুল হাসান মীরন পেয়েছেন ১৭ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে পাঁচজন প্রতিদ্বন্ধীতা করে ২ জন নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে আকবর হোসেন সোহাগ (নিউজ ২৪) ২৬ ভোট পেয়ে নির্বাচিত হন। এ আর আজাদ সোহেল (দৈনিক ভোরের আকাশ ও নিউজ জি২৪ ডটকম, গ্লোবাল সংবাদ ) ২৪ ভোট পেয়ে নির্বাচিত হন।

কোষাধ্যক্ষ পদে আলাউদ্দিন শিবলু ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুমন ভৌমিক পেয়েছেন ১৭ ভোট।এছাড়াও সহ-সভাপতি পদে ২ জন মাসুদ পারভেজ (এনটিভি) ৩৫ ভোট পেয়ে নির্বাচিত হন। শাহ এমরান সুজন (দৈনিক সোনালী জমিন) ৩২ ভোট পেয়ে নির্বাচিত হন। ।

তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় মোঃ সুমন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ক্রীড়া ও সমাজসেবা সম্পাদক পদে ৩০ ভোট পেয়ে নির্বাচিত হন নাসির শাহ নয়ন। প্রচার সম্পাদক পদে গাজী রুবেল ৩০ ভোট পেয়ে নির্বাচিত হন। ৫৭ জন ভোটারের মধ্যে ৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করেন।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে তিনজন নির্বাচিত হন। এরমধ্যে- আব্দুল মোতালেব (৩০ ভোট)। নুর রহমান (২৩ ভোট) ও মাহাবুবুর রহমান (২৩ ভোট)।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …