শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

মোংলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

মোংলায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। “ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” প্রতিপাদ্য নিয়ে দিবসটি উপলক্ষে বুধবার (০৮ মার্চ) সারাদেশের মতো মোংলায়ও পৃথক আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন কর্মসূচিতে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।

 

আলোচনা সভায় কর্মক্ষেত্রসহ সব স্তরে নারীদের অধিকার, সমতা ও শিক্ষার বিষয়ে গুরুত্ব তুলে ধরেন বক্তরা। আলোচনাসভা শেষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্প মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সনদ প্রদান করেন অতিথিবৃন্দরা।

মোংলা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সকাল সাড়ে ১০টায় উপজেলা অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ’র সভাপতিত্বে মোংলা সরকারি কলেজের প্রভাষক মাহবুবুর রহমান’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।বিশেষ অতিথি হিসেবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ঈশরৎ জাহান, সহকারী প্রোগ্রামার (উপজেলা আইসিটি অফিসার) সৌমিত্র বিশ্বাস, উপজেলা সমাজসেবা অফিসার এস এম মাসুদ রানা, উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুল্লাহ-আল-মামুন, উপজেলা আ’লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস,অপরাজিতা নেটওয়ার্ক নারীর নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের অপরাজিতা অর্পা মল্লিক, অপরাজিতা শিপ্রা হালদার, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর মেন্টর পিযুশ কান্তি মজুমদার, কাজী মিজানুর রহমান, জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের মোংলার আহবায়ক রেবেকা সুলতানা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, নারী ছাড়া কোনো কাজই সম্ভব নয়। নারীরা আজ স্বাবলম্বী হয়ে উঠছে। নিজেদের পায়ে তারা দাঁড়িয়ে সকল ক্ষেত্রেই অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছেন। আলোচনা সভায় কর্মক্ষেত্রসহ সব স্তরে নারীদের অধিকার, সমতা ও শিক্ষার বিষয়ে গুরুত্ব তুলে ধরেন বক্তরা। আলোচনাসভা শেষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্প মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সনদ প্রদান করেন অতিথিবৃন্দরা।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …