বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

পাংশায় দুর্বৃত্তদের কবলে কৃষক মাজেদ প্রামানিক॥ দুটি মোবাইল ফোন ছিনতাই

॥সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউপির ভট্টাচার্য পাড়া গ্রামে গত ২৭ সেপ্টেম্বর রাতে মুখোশ পরিহিত দুর্বৃত্তদের কবলে পড়েন মাজেদ প্রামানিক (৬৫) নামের এক কৃষক।

 

সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা জানান, ঘটনার আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, রাস্তার শেষ প্রান্তে মাজেদ প্রামানিকের বাড়ী।

জানা যায়, বুধবার রাতে ভট্টাচার্য পাড়া বায়তুল ফালাহ জামে মসজিদ থেকে ঈশার নামাজ পড়ে নিজ বাড়িতে ফেরার পথে বাড়ির অদূরে বাঁশ বাগানের পাশে রাস্তার উপর দুর্বৃত্তের কবলে পড়েন তিনি। দুর্বৃত্তরা তার চোখ-মুখ গামছা ও কসটেপ দিয়ে বেঁধে হত্যার প্রচেষ্টা চালায়।

ঘটনার সময় মাজেদ প্রামানিকের শোর-চিৎকারে আশেপাশের লোকজন ঘটনাস্থলে এগিয়ে গেলে দুর্বৃত্তরা মাজেদ প্রামানিকের নিকট থেকে দুটি মোবাইল ফোন সেট ছিনিয়ে নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তবে ঘটনার নেপথ্য জানা যায়নি।
মাজেদ প্রামানিক জানান, গ্রামে কারো সাথে তার কোন বিরোধ নেই। ঘটনার আকস্মিকতায় তিনি ও তার পরিবারের লোকজন আতঙ্কের মধ্যে রয়েছেন।

তিনি আরো বলেন, ঘটনার পর রাতেই পারিবারিক ও প্রতিবেশীদের সহায়তায় পাংশা থানায় কর্তব্যরত ডিউটি অফিসারের কাছে ঘটনার বিষয়ে মৌখিকভাবে জানানো হয়। থানা থেকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ এবং ঘটনার বিষয়ে নিজেরা আরো তথ্য অনুসন্ধানের পরামর্শ দেয়।

সর্বশেষ ক্ষতিগ্রস্ত মাজেদ প্রামানিক বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে অজ্ঞাত কয়েকজনকে আসামী করে পাংশা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বাবুপাড়া ইউনিয়নে দায়িত্বে থাকা বিট পুলিশিং কর্মকর্তা এসআই কামাল হোসেন অভিযোগের বিষয়ে তদন্ত করছেন। পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা জানান, ঘটনার আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, রাস্তার শেষ প্রান্তে মাজেদ প্রামানিকের বাড়ী।

শোর-চিৎকার শুনে তারা মাজেদ প্রামানিকের বাড়িতে যায় এবং ঘটনার বিষয়ে জানেন। বেশ কিছুদিন আগে ভট্টাচার্য পাড়া গ্রামে দোকান ঘর ও বাড়িতে চুরির ঘটনা ঘটে বলেও তারা জানান।

সচেতন মহলের ধারণা, মাদকের কারণে এলাকায় অপরাধ তৎপরতা বেড়েছে। অপরাধ তৎপরতা রোধে পুলিশের টহল কার্যক্রম জোরদারকরণের পাশাপাশি মাদক বিরোধী কার্যক্রমকে সামাজিক আন্দোলনে পরিণত করার গুরুত্বারোপ করেন তারা।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …