শনিবার , ১৫ জুন ২০২৪
ইনসেটে শিশুর উদ্ধারকৃত লাশ

মোংলায় পলিথিনে মোড়ানো নবজাতকের লাশ উদ্ধার করলো মোংলা থানা পুলিশ

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

ন্তর্জাতিক ঘষিয়াখালী “বঙ্গবন্ধু ক্যানেল” মোংলা নদীর পাড় থেকে কুকুরে নিয়ে যাওয়ার সময় সদ্যভূমিষ্ঠ এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১১ফেব্রয়ারী) সকালে স্থানীয়দের দেয়া খবরে পুলিশ ১নং শ্রমিক জেটি এলাকার নদীর পাড় থেকে লাশটি উদ্ধার করা হয়। লাশের ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হযেছে।

 

পরে স্থানীয় কাউন্সিলর মাধ্যমে পুলিশে খবর দেয় তারা। খবর পেয়ে মোংলা থানার ওসি তদন্ত বিকাল চন্দ্র ও সেকেন্ড অফিসার ঠাকুর দাশ সহ সঙ্গীয় এদকল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পলিথিন খুলে এক হাত বিচ্ছিন্ন এক নবজাতকের মরাদেহ উদ্ধার করে।

তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবী জানায় স্থাণীয়রা। পুলিশ ও প্রত্যাক্ষদর্শীরা জানায়, শনিবার ভোরের দিকে মোংলা নদীর রাস্তার পাশে একটি পলিথিনে মোড়ানো অবস্থায় কিছু পড়ে আছে এবং তা কয়েকটি কুকুরে টানাটানি করছে দেখে এলাকাবাসীর সন্দেহ হয়।

পরে স্থানীয় লোকজন কাছে গিয়ে পলিথীনের ব্যাগের মধ্যে একটি শিশুর লাশ দেখতে পায় তারা। পরে স্থানীয় কাউন্সিলর মাধ্যমে পুলিশে খবর দেয় তারা। খবর পেয়ে মোংলা থানার ওসি তদন্ত বিকাল চন্দ্র ও সেকেন্ড অফিসার ঠাকুর দাশ সহ সঙ্গীয় এদকল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পলিথিন খুলে এক হাত বিচ্ছিন্ন এক নবজাতকের মরাদেহ উদ্ধার করে।

এসময় শিশুটিকে এক নজর দেখার জন্য উৎসুক জনতা ভিড় জমায়। নবজাতকটি ছেলে শিশু এবং সদ্যভুমিষ্ট বলে ধারণা স্থানীয়দের। এদিন ভোরে কে বা কারা লাশটি ফেলে রাখা হয়েছে বলে প্রাথমিক ধারণা করেছে পুলিশ। তবে এ যঘন্যতম ঘটনা উদঘাটনের জন্য তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর শরিপুল ইসলাম বলেন, নদীর পাড়ে লোকজন কাজ করতেছিল। এসময় একটি পলিথীনে মোড়ানো একটি নবজাতকের লাশ দেখে আমাকে বললে আমি পুলিশকে খবর দেই। পুলিশ এসে লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়। তবে তদন্ত করে সুষ্ঠ বিচারের দাবী স্থানীয়দের।

মোংরা থানার ওসি তদন্ত বিকাশ চন্দ্র জানান, স্থানীয় কাউন্সিলর ও স্থানীয়দের দেয়া খবরে নদীর পাশ থেকে এক ছেলে নবজাতকেল উদ্ধার করা হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে শনিবার ভোরে লোকজনের অজান্তে কে বা কারা পলিথীনের এ ব্যাগটি ফেলে রেখেছে। এর সত্যতা নিশ্চিতের জন্য তদন্ত চলছে।

এছাড়া সব জায়গায় আমাদের সোর্সের মাধ্যমে খবর নেয়া হচ্ছে। এর রহস্য উদঘাটন করার বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানান তিনি। ২০২১ সালের ৭ ডিসেম্বর উপজেলার নারকেলতলা মাছমারা এলাকায় খালের চর থেকে ভাসমান অবস্থায় এক কন্যা শিশুর লাশ উদ্ধার করেছিল পুলিশ।

Check Also

বাংলাদেশে ওয়াই-ফাই ৭ নিয়ে এলো হুয়াওয়ে

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের বাজারে বিভিন্ন ধরনের ওয়াই-ফাই ৭ অ্যাকসেস পয়েন্ট পণ্য নিয়ে এসেছে …