শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪

মোংলায় জাতীয় দুর্যোগ প্রস্তুুতি দিবস পালিত

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

‘জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস “স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়” এ শ্লোগানকে সামনে রেখে মোংলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৩ পালিত হয়েছে। এ উপলেক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মোংলা উপজেলা প্রশাসন দুর্যোগ ও ব্যবস্থাপনা (মোংলা ঘূর্ণিঝড় প্রস্তুুতি কর্মসুচি) সিপিপি’র আয়োজনে এ র‌্যালী ও আলোচনাসভা করা হয়েছে।

 

 র‌্যালীটি পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়। পরে উপজেলা চত্বরে আয়োজিত দুর্যোগ প্রস্তুতি দিবসেরএক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপংঙ্কর দাশ’র সভাপতিত্বে শুক্রবার (১০ মার্চ) সকাল ১০ টায় সিপিপি সেচ্ছাসেবক ও উপজেলা প্রশাসনের সমন্নয় শহরে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়। পরে উপজেলা চত্বরে আয়োজিত দুর্যোগ প্রস্তুতি দিবসেরএক আলোচনা সভায় মিলিত হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, সিপিপি সেচ্ছাসেবকদের উপজেলা টিম লিডার মাহমুদ হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাফর রানাসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সিভিল ডিফেন্স এন্ড ফায়ার সার্ভিসের কর্মকর্তা, এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট বিভিন্ন ধরনের দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি সবাইকে সচেতন ও কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …