বৃহস্পতিবার , ১৮ জুলাই ২০২৪

মোংলায় নিখোঁজের ২৪ ঘন্টা পর জেলের লাশ উদ্ধার করেছে নৌ-পুলিশ

॥ মাসুদ রানা, মোংলা প্রতিনিধি ॥

মোংলায় জেলে মহিদুল শেখ এর লাশ নিখোজের ২৪ ঘন্টা পর মোংলা ঘষিয়াখালী বঙ্গবন্ধু নৌচ্যানেল থেকে উদ্ধার করেছে মোংলা থানা ও নৌ-পুলিশ। শুক্রবার (২৮ জুন) সকাল ১০টার দিকে চ্যানেলের মাদ্রসারোড’র পশ্চিম পাড় থেকে লাশটি উদ্ধার করা হয়।

 

মোংলা থানার অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম জানায়, বৃহস্পতিবার রাতে মাছ ধরতে যাওয়া দুই জেলে নৌকায় ঘুমাচ্ছিল। (২৭ জুন) ভোর রাত সাড়ে ৪টার দিকে বঙ্গবন্ধ ঘষিয়াখালী আন্তর্জাতীক নৌ-ক্যানেলের জয়খাঁ নামক এলাকা দিয়ে যমুনা-২ নামের গ্যাসবাহী জাহাজ যাওয়ার সময় অসাবধানতা বসত জেলে নৌকার উপরে উঠিয়ে দিলে সাথে সাথে নৌকাটি ডুবে যায়। এসময় নৌকায় থাকা দুই জেলের মধ্যে তরিকুল শেখ নামের একজন সাঁতরে কিনারে উঠতে পারলেও জেলে মহিদুল নিখোঁজ হয়।

খবর পেয়ে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুড়ি দল দিনভর শত চেষ্টা করেও সন্ধান করতে পারেনী নিখোঁজ জেলে মহিদুলের। (২৮ জুন) শুক্রবার সকাল ১০টার দিকে মোংলা থেকে কিছু দুরে মাদ্রসা রোড’র চ্যানেলের পশ্চিম পাড়ে স্থানীয়রা লাশটি ভাসতে দেখে পুলিশকে খবর দেয়। পরে মোংলা থানার অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম সহ নৌ-পুলিশের একটি দল সেখানে গিয়ে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশের এ কর্মকর্তা।

এসময় তিনি বলেন, জেলে মহিদুলের লাশ উদ্ধার করা হয়েছে এবং আইনী প্রক্রিয়া শেষে লাশটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তবে পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করলে তদন্ত পুর্বক গ্যাসবাহি জাহাজের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে বলেও জানায় পুলিশের এ কর্মকর্তা।

Check Also

গোয়ালন্দে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল অনুষ্ঠিত।

॥  আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া খানকা শরীফ …