বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মোংলায় দুটি যুদ্ধের জাহাজ উম্মুক্ত করেছে নৌ বাহিনী ও কোস্ট গার্ড

॥ ইউসুফ সুমন, বাগেরহাট প্রতিনিধি ॥

হান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মোংলা নৌবাহিনী ও কোস্ট গার্ডের দুটি যুদ্ধের জাহাজ উম্মু করে রাখা হয়েছে জনসাধারণের জন্য। ২৬ মার্চ মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোংলার দিগরাজ নৌঘাটিতে যুদ্ধ জাহাজ “বানৌজা তুরাগ” এবং বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ “বিসিজিএস মুনসুর আলী” সর্বসাধারনের জন্য উন্মুক্ত রাখা হয়।

 

ওইদিন দর্শনার্থীরা কোস্টগার্ডের জাহাজ পরিদর্শন করছেন এবং গভীর সমুদ্র এলাকার নিরাপত্তায় কোস্টগার্ড বাহিনীর কার্যক্রম সম্পর্কে ধারনা দেন কোস্ট গার্ড সদস্যরা।

মহান স্বাধীনতা দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে ২৬ মার্চ মঙ্গলবার মোংলায় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ঘুরে দেখার সুযোগ পান দর্শনার্থীরা। দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোংলা নৌবাহিনীর জাহাজ বানৌজা তুরাগ সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়। দর্শনার্থীরা প্রয়োজনীয় নির্দেশনা মেনে নৌবাহিনীর জাহাজ বানৌজা তুরাগ পরিদর্শন করছেন নারী-পুরুষ সহ বিভিন্ন এলাকা থেকে আসা সাধারন মানুষ।

এদিকে, কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তর থেকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দিগরাজে বাংলাদেশ কোস্টগার্ড যুদ্ধ জাহাজ “বিসিজিএস মুনসুর আলী” সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়।

ওইদিন দর্শনার্থীরা কোস্টগার্ডের জাহাজ পরিদর্শন করছেন এবং গভীর সমুদ্র এলাকার নিরাপত্তায় কোস্টগার্ড বাহিনীর কার্যক্রম সম্পর্কে ধারনা দেন কোস্ট গার্ড সদস্যরা। একইদিনে কোস্টগার্ড স্টেশন রুপসায় বিসিজিএস তানভীর জাহাজটি ঘুরে দেখার সুযোগ পান খুলনা ও রুপসা এলাকার দর্শনার্থীরা।

এছাড়াও স্বাধীনতা দিবস উপলক্ষে মোংলা নৌ অঞ্চলের সকল জাহাজ ও ঘাঁটিতে মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং নৌবাহিনী পরিচালিত নৌপরিবার শিশু নিকেতন ও নৌবাহিনী স্কুল এন্ড কলেজে স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ আলোচনা সভা, কবিতা আবৃত্তি, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করেন নৌবাহিনী ও কোস্ট গার্ড সদস্যরা।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …