সোমবার , ১৭ জুন ২০২৪

গোয়ালন্দে এনজিও হেল্প’র প্রকল্প বিষয়ক অবহিতকরন সেমিনার অনুষ্ঠিত

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

রাজবাড়ীর গোয়ালন্দে বেসরকারি সংস্থা ‘হেল্থ এন্ড এডুকেশন ফর দি লোকাল আন্ডার প্রিভিলাইজড পিপল’ (হেল্প) এর প্রকল্প বিষয়ক অবহিতকরন সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

 

হেল্প সংস্হাটি তার সেভ লাইফ প্রকল্পের অধীনে আগামি তিন বছর গোয়ালন্দ উপজেলায় মা ও শিশু মৃত্যু হার শূন্যের কোঠায় নামিয়ে আনাসহ কমপক্ষে ৯০% গরীব, অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জীবনমানের সার্বিক উন্নয়নে বিভিন্ন কর্মকান্ড বাস্তবায়ন করবে ।।

১১ মে মঙ্গলবার গোয়ালন্দ উপজেলা পরিষদ সভাকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এর আয়োজন করে সংস্থাটির সেভ মাদারহুড থ্রো লাইভলিহুড ইমপ্রুভমেন্ট ফ্যাসিলিটি (সেভ লাইফ) প্রকল্প। প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে সহায়তা করবে সমাজসেবা অধিদপ্তর।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র। সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রুহুল আমিন। প্রকল্পের উপর মূল বক্তব্য উপস্থাপন করেন হেল্প এর রিজিওনাল ম্যানেজার শামীম আহমেদ।

উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ খোকন উজ্জামান, যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেন, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা সালমা বেগম,গোয়ালন্দ হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ ডাঃ তৃপ্তি রানী সরকার, গোয়ালন্দ ঘাট থানার এসআই আশরাফ হোসেন, হেল্প এর গোয়ালন্দ উপজেলা কো-অর্ডিনেটর মিজানুর রহমান, গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি মুহাম্মাদ আবুল হোসেন, সাধারণ সম্পাদক শামীম শেখ সহ বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রতিনিধিবৃন্দ।

সেমিনারে জানানো হয়, হেল্প সংস্হাটি তার সেভ লাইফ প্রকল্পের অধীনে আগামি তিন বছর গোয়ালন্দ উপজেলায় মা ও শিশু মৃত্যু হার শূন্যের কোঠায় নামিয়ে আনাসহ কমপক্ষে ৯০% গরীব, অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জীবনমানের সার্বিক উন্নয়নে বিভিন্ন কর্মকান্ড বাস্তবায়ন করবে । এ জন্য সংস্থাটির পক্ষ হতে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করা হয়।

Check Also

দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ার ২ হাজার দুঃস্হ্য নারীদের জন্য কুরবানি মাংস বিতরণ

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়ার (যৌনপল্লীর) দুই …