শুক্রবার , ১২ এপ্রিল ২০২৪

১৫ ই আগস্ট উপলক্ষে নোবিপ্রবিতে পোস্টার ডিজাইন ও স্লোগান প্রতিযোগিতা অনুষ্ঠিত

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা  প্রতিনিধি ॥

জা তির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীর মাস শোকাবহ আগস্ট উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (নোবিপ্রবি) কর্তৃপক্ষ। এর অংশ হিসেবে বৃহস্পতিবার (১০ আগস্ট ২০২৩) শিক্ষা বিজ্ঞান ও আইন অনুষদের আয়োজনে আইন বিভাগ, শিক্ষা প্রশাসন বিভাগ ও শিক্ষা বিভাগ এর শিক্ষার্থীদের অংশগ্রহণে পোস্টার ডিজাইন, কাফলেট, স্লোগান প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

 

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর এ ধরণের আয়োজন নতুন প্রজন্মকে বাঙালি জাতির পিতা ও মহান স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে সহায়তা করবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভূঞা, ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস এর পরিচালক অধ্যাপক ড. আনিসুজ্জামান রিমন,

ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির পরিচালক অধ্যাপক ড. মোঃ সেলিম হোসেন, প্রক্টর মোহাম্মদ ইকবাল হোসেন, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন সহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর এ ধরণের আয়োজন নতুন প্রজন্মকে বাঙালি জাতির পিতা ও মহান স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে সহায়তা করবে। একই সঙ্গে এতে শিক্ষার্থীরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে। আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ভিত্তিক পোস্টার ডিজাইন প্রতিযোগিতায় মোট ১৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং ১০টি চেতনাদীপ্ত স্লোগান প্রদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিজ্ঞান ও আইন অনুষদের আওতাধীন ৩টি বিভাগের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …