বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

সলংগা থানা বিএনপির উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের সলংগা থানা বিএনপির উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। আজ শনিবার (৩০শে মার্চ) বিকালে সলংগা বালিকা উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পাশে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যোগে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগ মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

বর্তমানে দেশের দ্রব্যমূল্যর উর্ধ্বগতির ফলে সবকিছুই মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। দেশে আজ গণতন্ত্র নেই বললেই চলে। গণতন্ত্র পুনরুদ্ধারে ও দেশের স্বার্থে বিগত সময়ে আমরা আন্দোলনে ছিলাম এবং থাকবো।

উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সলংগা থানা বিএনপির সভাপতি ও সলংগা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মতিয়ার রহমান সরকার। এসময় দোয়া ও ইফতার মাহফিলে সঞ্চালনা করেন সিরাজগঞ্জ জেলা বিএনপির শিল্প ও বানিজ্যিক বিষয়ক সম্পাদক ও সলংগা থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আলীম সরকার।

অনুষ্ঠানে বক্তরা বলেন, বর্তমানে দেশের দ্রব্যমূল্যর উর্ধ্বগতির ফলে সবকিছুই মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। দেশে আজ গণতন্ত্র নেই বললেই চলে। গণতন্ত্র পুনরুদ্ধারে ও দেশের স্বার্থে বিগত সময়ে আমরা আন্দোলনে ছিলাম এবং থাকবো।

এ সময় বক্তারা ভারতীয় সকল পণ্য বয়কটের জন্য সকলের প্রতি আহ্বান জানান। দেশে গণতন্ত্র পূণ প্রতিষ্ঠার জন্য সকলকে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেন। বক্তরা আরোও বলেন, রমজান মাসে ইফতার করতে হলেও এই ফ্যাসিস্ট সরকারের পেটুয়া বাহিনীর নিকট থেকে অনুমতি নিতে হয়।

দেশ আজ কোথায় গিয়ে দাড়িয়েছে। আগামীতে এই দেশের ভবিষ্যৎ কি, একবারও আপনারা কি চিন্তা করেছেন। তাই আপনাদের ন্যায্য অধিকার আদায়ে সোচ্চার হতে হবে। নিজের ভোটাধিকার প্রতিষ্ঠা করে, ভোটের সরকার গঠন করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন _ সলংগা থানা বিএনপির সহ সভাপতি মারুফ হাসান খোকন, সোলাইমান হোসেন, শাহজাহান মেম্বার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, শামীম হাসান, সলংগা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জহুরুল ইসলাম, দপ্তর সম্পাদক ওবায়দুল ইসলাম সুমন সহ যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, মৎসজীবিদল ও তাঁতীদলের ।

ইফতারের পূর্ব মুহূর্তে প্রায় ৫শতাধিক নেতা কর্মী নিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে ঘুড়কা ইউনিয়ন বিএনপির সাবেক আহ্বায়ক ডাঃ আব্দুল বারিক বিশেষ মোনাজাত করেন। ইফতার পরবর্তীতে সভাপতি সবাইকে ধন্যবাদ দিয়ে সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে ইফতার ও দোয়া মাহফিল সমাপ্ত ঘোষণা করেন।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …