বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪

গোয়ালন্দে তীব্র তাপদাহ থেকে পরিত্রান ও বৃষ্টির জন‍্য সালতুল ইসতিসকার নামাজ আদায়

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥

সারাদেশে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবনসহ পশু ও প্রানীকুল। এক পশলা বৃষ্টির আশায় অধির আগ্রহে রয়েছে মানুষ। এমন অবস্থায় বৃষ্টি কামনায় মুসল্লিদের নিয়ে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করলেন গোয়ালন্দের মুসুল্লি ও মাদ্রাসার ছাত্ররা।

 

এতে ইমামতি ও দোয়া পরিচালনা করেন আলজামিয়া নিজামিয়া আরাবিয়া কওমী মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও বাহাদুরপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. আমিনুল ইসলাম। নামাজ শেষে তিনি খুতবা পাঠ করে দোয়া পরিচালনা করেন।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০টায় আলজামিয়া নিজামিয়া আরাবিয়া কওমী মাদ্রাসার মাঠে মুসল্লিদের নিয়ে এ সালাতুল ইসতিকাসকার নামাজ আদায় করা হয়। নামাজ আদায় শেষে অনাবৃষ্টি এবং দেশব‍্যাপী চলমান তাপদাহ থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

এসময় মুসল্লিরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে দুই রাকাত সুন্নত নামাজ আদায় করেন। এতে ইমামতি ও দোয়া পরিচালনা করেন আলজামিয়া নিজামিয়া আরাবিয়া কওমী মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও বাহাদুরপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. আমিনুল ইসলাম। নামাজ শেষে তিনি খুতবা পাঠ করে দোয়া পরিচালনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন পৌর ইমাম কমিটির সভাপতি ও মুফতি মাওলানা সামছুল হুদা, পৌর ইমাম কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের খতিব মুফতি মাওলানা আজম আহম্মাদ, মোনাজাতে তীব্র তাপদাহের কথা উল্লেখ করে মুসুল্লীরা আল্লাহর কাছে বৃষ্টির জন‍্য প্রার্থনা করেন। আশপাশের বিভিন্ন এলাকা থেকেও মুসল্লিরা নামাজে অংশ নেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ ও বিভিন্ন বিপদ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …