শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪
(পাংশা উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে সোমবার সকালে মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন অতিথিবৃন্দ)

পাংশায় পাঠ্যপুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠিত

॥সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে সোমবার (১ জানুয়ারী) সকালে পাংশা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

 

 

পাংশা উপজেলা শিক্ষা কর্মকর্তা কে.এম নজরুল ইসলাম জানান, এ বছর প্রাক থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১লাখ ৬৪ হাজার ৪শ শিক্ষার্থীকে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

পাংশা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও পাংশা সরকারী কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রভাষক মনজুরুল ইসলামের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের সহকারী শিক্ষক রোজিনা খাতুনের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা শিক্ষা কর্মকর্তা কে.এম নজরুল ইসলাম বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন পাংশা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলরুবা গুলরুখ।

অনুষ্ঠানে পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আলমগীর হোসাইন, বিদ্যালয় পিটিএ কমিটির সভাপতি মো. হাসান আলী মাস্টার, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি ও পাংশা সরকারী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক ডলি পারভিন,

পাংশা জর্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাশেদা খাতুন, শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর, পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পাংশা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আরিফুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

এছাড়া পাংশা জর্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শিল্পকলা একাডেমীতে এবং এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ ও কাজী আব্দুল মাজেদ একাডেমীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের আয়োজন করা হয়। শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে বিনামূল্যে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত হয়।

পাংশা উপজেলা শিক্ষা কর্মকর্তা কে.এম নজরুল ইসলাম জানান, এ বছর প্রাক থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১লাখ ৬৪ হাজার ৪শ শিক্ষার্থীকে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ জানান, এবছর ৬ষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত ২লাখ ৪৪ হাজার ৪শত শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের লক্ষ্যমাত্রা রয়েছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ১লাখ ৮৭হাজার ৪০জন শিক্ষার্থীর জন্য পাঠ্যপুস্তক শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছে।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …