শনিবার , ১৫ জুন ২০২৪

স্মার্ট বাংলাদেশের কর্ণধার হলেন সাংবাদিকরা-আবদুল ওয়াদুদ পিন্টু,

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা  প্রতিনিধি ॥

নোয়াখালীতে বাংলাদেশের বেসরকারি টেলিভিশন মোহনা টিভির ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে ।এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু। তিনি বলেন, আজকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন।

 

স্মার্ট বাংলাদেশের কর্ণধার হলেন আপনারা সাংবাদিকরা। কারণ আপনাদের যে ক্ষুরদার লেখনির মাধ্যমে স্মার্ট বাংলাদেশে গঠনে অনেক বড় ভূমিকা রাখবে। মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যে আরো১৫ টি চ্যানেলের অনুমোদন দিয়েছে। আমি মনে করি আপনারা যারা স্বাধীন সাংবাদিকতা করেন,

আপনাদের সাংবাদিকতার জন্য একটি ভালো সুযোগ রয়েছে। পাশাপাশি জাতি গঠনে, দেশকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। আপনারা আপনাদের চ্যানেলের মাধ্যমে, আপনাদের লেখনির মাধ্যমে সাধারণ জনগণের সুখ দুঃখের কথা, সমস্যা ও সম্ভাবনার কথা আপনারা উপস্থাপন করতে পারবেন।

আসলে আপনারা যারা সাংবাদিকতা করেন আপনারা জীবনের ঝুঁকে নিয়ে কাজ করে থাকেন। এই ঝুঁকি উপেক্ষা করে আপনারা যে কাজটি করছেন সেটি দেশ এবং জনগণের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন।

এর মাধ্যমে আমি মনে করি দেশ এগিয়ে যাবে। আমি রাজনীতি করি, একজন রাজনীতিক কর্মী হিসেবে আমার অনেক ধৈন্যতা রয়েছে। সে কারণে একজন সাংবাদিক আমার সমালোচনা করতেই পারেন। এটা স্বাভাবিক। তবে একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমাকেও সেটা মেনে নিতে হবে। এটার মধ্য দিয়ে আমাদের পথ চলতে হবে।

আসলে আপনারা যারা সাংবাদিকতা করেন আপনারা জীবনের ঝুঁকে নিয়ে কাজ করে থাকেন। এই ঝুঁকি উপেক্ষা করে আপনারা যে কাজটি করছেন সেটি দেশ এবং জনগণের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন,মোহনা টিভি অতি দ্রুত সময়ে মানুষের মনে স্থান করে নিয়েছে, আজকে মোহনা টিভির ১৪ বছর পদার্পণ উপলক্ষে আমি এর উত্তরোত্তর উন্নতি কামনা করি। মোহনা টিভি এগিয়ে যাচ্ছে আরও এগিয়ে যাবে দুর্বার গতিতে গ্রাম থেকে গ্রামাঞ্চলে, প্রত্যন্ত অঞ্চলে গনমানুষের দৌরোপান্তে পৌঁছে যাবে মোহনা টিভি এটি আমার প্রত্যাশায় ।

শনিবার ১১ নভেম্বর দুপুর ১২ টায় নোয়াখালী প্রেসক্লাবের মরহুম সহিদ উদ্দিন এস্কেন্দার কচি মিলনায়তনে কেক কাটা ও আলোচনার মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিকতা পালিত হয়।

মোহনা টিভির নোয়াখালী জেলা প্রতিনিধি মাসুদুর রহমান শিপনের সভাপতিত্বে ও যমুনা টেলিভিশনের নোয়াখালী জেলা প্রতিনিধি মুহতাসিম বিল্লাহ সবুজের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার সিকদার,

সাধারণ সম্পাদক আবু নাসের মঞ্জু, যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, যুগ্ন সম্পাদক এ আর আজাদ সোহেল, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান প্রমুখ।

Check Also

বাংলাদেশে ওয়াই-ফাই ৭ নিয়ে এলো হুয়াওয়ে

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের বাজারে বিভিন্ন ধরনের ওয়াই-ফাই ৭ অ্যাকসেস পয়েন্ট পণ্য নিয়ে এসেছে …