শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

মোংলায় শ্রমিকলীগের নবগঠিত কমিটি বঙ্গবন্ধুর মাজার জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলী নিবেদন

॥ মোংলা প্রতিনিধি ॥

স্বাধীনতার পর এই প্রথম মোংলা উপজেলা ও পৌর শ্রমিক লীগ এর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জ্ঞাপন ও ধণ্যবাদ জানিয়েছেন কমিটির সভাপতি/সম্পাদক সহ অন্যান্য নেতাকর্মীরা। এ উপলেক্ষে মঙ্গলবার নবগঠিত কমিটির নেতৃবৃন্দ ও সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাজার জিয়ারত করেছেন তারা। সকাল সাড়ে ১১ টার দিকে মোংলা বাসষ্টান্ড থেকে টুঙ্গিপাড়ার উদ্দোশ্যে রওয়ানা হয় শ্রমিকলীগের সদস্যরা। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাজার জিয়ারত ছাড়াও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শ্রমিকলীগের নেতৃবৃন্দ।

 

 সভাপতি মোঃ ফিরোজ শাহ্ এর নেতৃত্বে মোংলা থেকে শ্রমিক লীগ এর শতশত নেতাকর্মী টুঙ্গিপাড়া সহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাজারে পুস্পস্তবক অর্পন করে তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

মোংলা উপজেলা শ্রমিক লীগ এর সভাপতি এ এইচ মিলন শিকারী ও পৌর শ্রমিক লীগ এর সভাপতি মোঃ ফিরোজ শাহ্ এর নেতৃত্বে মোংলা থেকে শ্রমিক লীগ এর শতশত নেতাকর্মী টুঙ্গিপাড়া সহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাজারে পুস্পস্তবক অর্পন করে তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

এর আগে শ্রমিকলীগের সকল সদস্য একাত্রিত হয়ে পৌর শহরে র‌্যালী সহকারে প্রদক্ষিন করে। শেষে একে একে সকলে মিলে নৌকা যোগে মোংলা নদী পাড় হয়ে বাস যোগে দুপুর দুই টায় পৌছায় টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাজারে। সেখানে ফুলের শ্রদ্ধা জানিয়ে দোয়া ও মোনাজাত করা হয়।

বিকেলে উক্ত কমিটির সদস্যরা মোংলায় এসে পৌছায়। নবগঠিত শ্রমিকলীগের নেতৃবৃন্দরা বলেন, মোংলা বন্দর, উপজেলা ও পৌর সভায় শ্রমিকলীগের সংগঠন নাম মাত্র থাকলেও তেমন কার্যক্রম ছিলোনা। মোংলা বন্দরের শ্রমিকরা অবহেলিত ও নিশ্পেশীত। তাদের দুঃখ কষ্টের কথা কেউ শুনেনী। তাই দীর্ঘদিন পর হলেও উপজেলা ও পৌর শ্রমিক লীগ এর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন প্রদান করায় মহাখুশী তারা।

এ সময়ে মোংলা উপজেলা শ্রমিক লীগ এর সভাপতি এ এইচ মিলন শিকারী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে আমরা পেয়েছি একটি মানচিত্র এবং সবুজের জমিনে লাল পতাকা, পেয়েছি স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিতী ও আদর্শে অনুপ্রাণীত মোংলা উপজেলা ও পৌর শ্রমিক লীগ।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিষন ২০৪১ এ ষ্মার্ট বাংলাদেশ বিনির্মানের কাজে আত্মনিয়োগ করাই মোংলা উপজেলা ও পৌর শ্রমিক লীগ এর একমাত্র লক্ষ্য। আগামী নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে মোংলা উপজেলা ও পৌর শ্রমিক লীগ সর্বদা রাজনীতির মাঠে সর্বাগ্রে থাকবে।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …