বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

বঙ্গোপসাগর থেকে উদ্ধার করা ১২ জেলেকে পরিবারের কাছে হস্তান্তর

॥ ইউসুফ সুমন, বাগেরহাট প্রতিনিধি ॥

ঙ্গোপসাগর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা ১২ জেলেকে পরিবারের কাছে হস্তান্তর করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন । আজ রবিবার দুপুরে দুবলা চর কোস্ট গার্ড ষ্টেশন বরগুনা মৎস্য অবতরণ কেন্দ্রের জেলে মহাজনদের মাধ্যমে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়।

 

মাঝি মাসুমের মোবাইল নাম্বার ট্রাকিং করে দুটি ষ্টেশনের কোস্ট গার্ড সদস্যরা ৪ দিন ভাসমান থাকা অবস্থায় ২৩ মার্চ সন্ধ্যায় তাদের অক্ষত ও জীবিত উদ্ধার করে দুবলা ষ্টেশনে আনা হয়।

কোস্টগার্ড জানায়, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা আবু হানিফ মুন্সি নামের একটি ফিশিং বোটে করে বঙ্গোপসাগরের গহিনে মাছ ধরতে যায় ১২ জেলে। সাগরে মাছ ধরা অবস্থায় ১৯ মার্চ রাতে হঠাৎ বোটটির ইঞ্জিন বিকল হয়ে পরলে কোন কুল-কিনারা না পেয়ে সাগরে ভাসতে থাকে। এসময় বোট মাঝি বুদ্ধি খাটিয়ে ৯৯৯ এ কল দিয়ে কোস্টগার্ডে সহায়তা চায় তারা।

মাঝি মাসুমের মোবাইল নাম্বার ট্রাকিং করে দুটি ষ্টেশনের কোস্ট গার্ড সদস্যরা ৪ দিন ভাসমান থাকা অবস্থায় ২৩ মার্চ সন্ধ্যায় তাদের অক্ষত ও জীবিত উদ্ধার করে দুবলা ষ্টেশনে আনা হয়। আজ রবিবার দুপুরে উদ্ধার হওয়া জেলেদের পরিবারের কাছে হস্তান্তর করে কোস্টগার্ড দুবলা ষ্টেশনের কর্মকর্তারা।

Check Also

ভিক্ষা ছেড়ে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ চাহিদা সম্পর্ণ রতনদের পাশে প্রশাসন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ একটা সময় মানুষের দুয়ারে দুয়ারে হাত পেতে জীবিকা …