শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

উল্লাপাড়ায় আগুনে পুড়ে মার্কেটের ৫ টি দোকান ভস্মীভূত

॥ এ আর রাজু, উল্লাপাড়া (সিরাজঞ্জ) প্রতিনিধি ॥

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়ড়া ইউনিয়নের চরপাড়া বাজারে হযরত আলী মার্কেটের ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এ ছাড়াও মার্কেটের বাঁকী ৪টি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। শনিবার ভোর ৪ টার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীদের দাবি। মার্কেটের একটি মনোহারি দোকান থেকে বিদ্যুৎতিক শর্ট সার্কিটে এ অগ্নিকা-ের সূত্রপাত হয় বলে জানা গেছে।

 

ভোর ৪ টার দিকে হযরত আলী মার্কেটের ভাড়াটিয়া মজিবর রহমানের মনোহারি দোকান থেকে বিদ্যুাতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুনের লেলিহান শিখা মূহূর্তেই আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, উপজেলার চরপাড়া বাজারে শনিবার ভোর ৪ টার দিকে হযরত আলী মার্কেটের ভাড়াটিয়া মজিবর রহমানের মনোহারি দোকান থেকে বিদ্যুাতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুনের লেলিহান শিখা মূহূর্তেই আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ডা: আব্দুল হাকিমের ফার্মেসির দোকান, মজিবরের মনোহারি দোকান,

সোহেলের সেলুন, আব্দুর রাজ্জাকের কৃষি বীজ ও উপকরণের দোকান, মোক্তার হোসেনের মনোহারি ও খেলনা সামগ্রীর দোকানসহ ৫টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরও ৪-৫ টি দোকান।

খবর পেয়ে উল্লাপাড়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ও এলাকাবাসীর সহযোগিতায় প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্তদের মধ্যে মার্কেট মালিক হযরত আলী ও ব্যবসায়ী মজিবর রহমান নামের দুই ব্যবসায়ীর দাবি এ অগ্নিকান্ডে সব কিছু মিলিয়ে ব্যবসায়ীদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানান তারা।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের ইউনিট অফিসার জালাল উদ্দীন ও তার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বাজারের ৫টি দোকানে লাগা আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় স্থানীয় লোকজন একযোগে কাজ করায় আশপাশের কয়েকটি বাণিজ্যিক প্রতিষ্ঠান রক্ষা পায়।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন জানান, আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ লোকজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে সরকারের কাছে আবেদন দিলে সহযোগিতা করার চেষ্টা করা হবে বলে ক্ষতিগ্রস্থদের আশ্বস্ত করেন।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …