বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪
এ আর আজাদ সোহেল

নোয়াখালীতে আগুনে পুড়ল ৬ দোকান

॥ এ আর আজাদ সোহেল, নোয়াখালী জেলা প্রতিনিধি ॥

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় আগুনে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করছেন। শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টার দিকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ার হাটে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুনের সূত্রপাতের পর প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে তা নিয়ন্ত্রণে আনে সুবর্ণচর ফায়ার সার্ভিসের একটি ইউনিট।

 

 

শনিবার বাজারের একটি পার্টস দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে।

মোহাম্মদ পুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী জানান, শনিবার বাজারের একটি পার্টস দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। আগুনে একটি কীটনাশক দোকান, একটি ক্রোকারিজ দোকান, একটি কোল্ডকর্নার দোকান, একটি কাপড় দোকানসহ ছয়টি দোকান পুড়ে গেছে ।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আলমগীর হোসেন বলেন, আকস্মিক অগ্নিকাণ্ডে তার দোকানসহ ছয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে তাদের কমপক্ষে ৫ কোটি টাকার আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সুবর্ণচর ফায়ার সার্ভিস স্ট্রেশনের পরিচালক মো.নুরনবী বলেন, আগুন লাগার খবর শুনে একটি ইউনিট ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তদন্ত শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

Check Also

গোয়ালন্দে ধান-চাল -গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন

॥ আবুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধি ॥ রাজবাড়ীর গোয়ালন্দে সরকারীভাবে বোরো ধান,চাল ও গম ক্রয় …